শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী

হাজী জাহিদ
  • আপডেট : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ২:৪৩ pm

নরসিংদী সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আফতাব উদ্দিন ভূঁইয়া। আজ সোমবার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে উপনির্বাচনে আর ভোটের দরকার হচ্ছে না।

আফতাব উদ্দিন ভূঁইয়া নরসিংদী সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রথমে তাঁর নাম ঘোষণা করা হয়েছিল। পরে তাঁর নাম পরিবর্তন করে সেবার নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফর আলী ভূঁইয়াকে মনোনয়ন দেওয়া হয়। কেন্দ্রের ওই নির্দেশ মেনে নিয়ে সফর আলী ভূঁইয়ার পক্ষে সেবার কাজ করেছিলেন আফতাব উদ্দিন ভূঁইয়া।

সদর উপজেলা পরিষদ কর্মকর্তারা জানান, গত ১৫ মার্চ রাত সাড়ে আটটার দিকে নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর আলী ভূঁইয়া (৭৮) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তাঁর মৃত্যুর পর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এর পর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া। এই উপজেলা ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে এই উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৮৯ হাজার ৫৯২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৬২৫ জন, নারী ২ লাখ ৪০ হাজার ৯৬৭ জন ও তৃতীয় লিঙ্গের ৭ জন রয়েছেন।

গত ১৫ মার্চ রাত সাড়ে আটটার দিকে নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর আলী ভূঁইয়া (৭৮) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তাঁর মৃত্যুর পর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আজ শুধু আওয়ামী লীগের দলীয় প্রার্থী আফতাব উদ্দিন ভূঁইয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এই উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে না। তবে ১৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই ও ১৯ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। যাচাই–বাছাইয়ের পর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হলে আফতাব উদ্দিন ভূঁইয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন। আর প্রার্থিতা বৈধ ঘোষণা না করা হলে পুনরায় তফসিল ঘোষণা করা হবে।
রিটার্নিং কর্মকর্তা ও নরসিংদীর জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, আগামী ৭ অক্টোবর অনুষ্ঠেয় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের সব ধরনের প্রস্তুতি ও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছিল। কিন্তু মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজ মাত্র একজন প্রার্থী মনোনয়ন জমা দেওয়ায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে না। মনোনয়নপত্র যাচাই–বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের দিন পেরিয়ে গেলে বলা যাবে, এই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন নাকি পুনরায় তফসিল ঘোষণা করতে হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com