মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:০৫ অপরাহ্ন

রাঙামাটিতে হাঁসি খুশিতে শ্রেণী কক্ষে যেন শিক্ষার উৎসব

পলাশ চাকমা, রাঙামাটি প্রতিনিধি
  • আপডেট : রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১, ৫:২৫ pm

রাঙামাটি জেলা জুড়ে দীর্ঘ ৫৪৪ দিন পর খুললো স্কুল, কলেজ। করোনার কারনে টানা বন্ধ থাকার পর সরকারের শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনায় খুলেছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। রবিবার সকাল থেকে রাঙামাটিতে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হলে হাঁসি খুশিতে শ্রেণী কক্ষে যেন শিক্ষার উৎসব চলে।

রবিবার (১২সেপ্টেম্বর) সকালে রাঙামাটি সরকারী কলেজ, রাঙামাটি রাণী দয়াময়ী উচ্চ লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ, গোধুলী আমানতবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঘুরে দেখা গেছে, উৎসাহ ও উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে প্রবেশ করছে। তাদের পরনে সেই চিরচেনা স্কুল ড্রেস, কাঁধে বইয়ের ব্যাগ। তবে করোনার স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরিধান, হ্যান্ড সেনিটাইজার নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে এসেছে শিক্ষার্থীরা।

এদিকে, শিক্ষার্থীদের উপস্থিতি কিছুটা কম হলেও দীর্ঘদিন পরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওযায় শিক্ষার্থীরা খুবই খুশি। তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে এক শিক্ষার্থী জানান, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় বাসায় থেকে হাপিয়ে উঠেছিলাম। আজ স্কুল চালু হওয়ায় খুব ভালো লাগছে। অনেকদিন পর প্রিয় সহপাঠীদের সঙ্গে দেখা হয়েছে, তাই নিজের মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে। তবে আমাদের অভিভাবকরা একটু দুঃশ্চিন্তায় ভুগছেন।

রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক বলেন, দীর্ঘ করোনা মহামারীর পর আজ স্বাস্থ্যবিধি মেনে স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। তাতে স্কুল ও কলেজ প্রাণ ফিরে পেয়েছে এবং শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার উৎসাহ উদ্দীপনা তৈরী হয়েছে। তাই সরকারের এ কার্যক্রমকে আমরা স্বাগত জানাই। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে মনোযোগ সহকারে পড়াশোনা করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করছি।

তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা আসতে পেরে তাদের সহপাঠী বন্ধু এবং প্রিয় শিক্ষকদের সাথে দেখা হওয়ায় তারা অনেক আনন্দিত। দীর্ঘসময় বন্ধের পর আবারো শিক্ষা প্রতিষ্ঠান সকলের পদচারণায় আবারো মুখরিত হয়ে উঠবে এটাই আমাদের প্রত্যাশা।

গোধুলী আমানতবাগ সরকারী প্রথিমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হাছিনা বেগম বলেন, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় পর আজকে খুলেছে। আমরা অত্যন্ত খুশি। আমাদের বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে সরকারী নিদের্শনা মোতাবেক পালন করা হচ্ছে। শিক্ষার্থীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com