বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৪:৫১ অপরাহ্ন

‘শর্তসাপেক্ষে’ সাত কলেজের পরীক্ষা চলবে

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের চলমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বুধবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এ খায়ের বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাতটি সরকারি কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে। শর্তসমূহ হলো, পরীক্ষা চলাকালে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।’

সাতটি কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি-দাওয়ার বিষয়ে জরুরি সভা করে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে সন্ধ্যা ৬টায় জরুরি সভার কথা বলা হলেও দুপুরেই এ সভা শুরু হয়।

ভার্চুয়াল এ সভায় অংশ নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক এ এস এস মাকসুদ কামাল ও সাত কলেজের অধ্যক্ষ।

এদিকে, চলমান পরীক্ষাসমূহ নেওয়ার দাবিতে বুধবার সকাল থেকে নীলক্ষেত ও নিউমার্কেট সড়কে অবস্থান নিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা। আজিমপুর, নিউমার্কেট ও নীলক্ষেতসহ আশপাশের এলাকার রাস্তায় যান চলাচল প্রায় বন্ধ। ব্যাপক ভোগান্তিতে পড়েছে গন্তব্যমুখী নগরবাসী।

এ ছাড়া সদরঘাটে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরাও কলেজের সামনে অবস্থান নিয়েছেন। রাজধানীর সাতটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেওয়ার কথা জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের সব পরীক্ষা স্থগিতের ঘোষণা দেওয়া হয়। ফলে চলমান ২০১৯ সালের স্নাতক চতুর্থ বর্ষ, ২০১৯ সালের স্নাতক তৃতীয় বর্ষের লিখিত পরীক্ষা এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষাও স্থগিত হয়ে যায়। এর পরই ওই সিদ্ধান্তের প্রতিবাদে সড়কে নামে শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com