1. babardhaka@gmail.com : admi2018 :
  2. news@ajkaal24.com : AjKaal24 .Com : AjKaal24 .Com
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ন

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে বিএনপি’র প্রার্থী ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ১০ অক্টোবর, ২০২০

জাতীয় সংসদের ঢাকা-১৮ আসন ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে নিজ দলের প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। ঢাকা-১৮ আসনে যুবদলের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর ও সিরাজগঞ্জ-১ আসনে সেলিম রেজাকে মনোনয়ন দিয়েছে দলটি।

আজ (শুক্রবার) বিকেলে গুলশান কার্যালয়ে জাতীয় সংসদের এ দুইটি আসনের উপনির্বাচনের আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, যদিও উপনির্বাচন আর একাদশ সংসদ নির্বাচনের মধ্যে কোনো পার্থক্য নেই। ৩০ ডিসেম্বরের নির্বাচন আগের রাতে হয়েছে, আর এখন উপনির্বাচনগুলোতে কোনো ভোটই হয় না, ঘোষণা করা হয়। তারপরও আমরা নির্বাচনে যাচ্ছি কারণ আমরা লিবারেল ডেমোক্রেটিক পার্টি। আমরা বিশ্বাস করি সরকারের পরিবর্তনের একটাই পথ তা হল নির্বাচনের মধ্য দিয়ে। আমরা বিশ্বাস করি গণতান্ত্রিক ন্যূনতম যে স্পেস পাওয়া যায়, সে জায়গাগুলো আমাদের ব্যবহার করা প্রয়োজন।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৩ অক্টোবর, যাচাই-বাছাই ১৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর। দুটি আসনের উপনির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে।

গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনটি শূন্য হয়। অন্যদিকে গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com