বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

কাউন্সিলর রতনকে শোকজ, ঘুষকাণ্ডে দুই জন অপসারণ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহাম্মদ রতনকে শোকজ করা হয়েছে। তার অপরাধ, তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নাম ব্যবহার করে দোকান বরাদ্দের প্রলোভন দেখিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন। অন্যদিকে, ঘুষ নেওয়ায় একই সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল মাজেদ মিয়া এবং রাজস্ব বিভাগের বাজার-৩ শাখার উচ্চমান সহকারী কাম-হিসাব রক্ষক মোঃ হানিফ হাওলাদারকে চাকরি হতে অপসারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি জানান, রাজধানীর গুলিস্তানের পুরান বাজার হকার্স মার্কেট, পোড়া মার্কেটসহ বিভিন্ন মার্কেটে দোকান বরাদ্দ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়েছিলেন কাউন্সিলর ফরিদ উদ্দিন আহাম্মদ রতন। এজন্য তিনি ওই ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নেন।

এই কাউন্সিলর ডিএসসিসি’র বর্তমান মেয়রের নাম ব্যবহার করে এই অপকর্ম করে আসছিলেন। সম্প্রতি যা গণমাধ্যমে প্রকাশ হয়। এরই সূত্র ধরে স্থানীয় সরকার, সিটি করপোরেশন আইন ২০০৯ এর ধারা ১৩ এর উপ-ধারা (১) (ঘ) অনুযায়ী অসদাচরণ বিবেচনায় কাউন্সিলর রতনকে শোকজ করা হয়েছে। পত্র প্রাপ্তির ৭ কর্মদিবসের মধ্যে এই শোকজের জবাব দিতে বলা হয়েছে।

আবু নাছের আরো জানান, প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল মাজেদ মিয়ার বিরুদ্ধে অবৈধ ঘুষ গ্রহণের জড়িত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওইসব অভিযোগের প্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মচারী চাকুরী বিধিমালা ২০১৯ এর ৬৪(২) বিধি মোতাবেক তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়েছে। একই অভিযোগে রাজস্ব বিভাগের বাজার-৩ শাখার উচ্চমান সহকারী কাম-হিসাব রক্ষক মোঃ হানিফ হাওলাদারকেও চাকরি থেকে অপসারণের নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com