শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১০ অপরাহ্ন

করোনায় মারা গেলেন বিআরটিএ সচিব অলিউর রহমান

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

এবার করোনায় (কভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সচিব খন্দকার অলিউর রহমান। ৪ জানুয়ারি’ ২১ সোমবার সকাল সাড়ে আট টায় রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

খন্দকার অলিউর রহমান বিসিএস ১৭তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। রাজউকের পরিচালক (প্রশাসন) থাকা কালে ২০১৯ তিনি যুগ্ম সচিব পদে পদোন্নতি পান। গত বছর মার্চ মাসে তিনি বিআরটিএ’র সচিব হিসাবে যোগদান করেন। তিনি স্ত্রী ও এক পুত্র সন্তান (১১) রেখে গেছেন।

গত ১৮ নভেম্বর অলিউর রহমান করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার পর ২২দিন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (আইসিইউতে) চিকিৎসাধীন ছিলেন। এরপর বাসায় ফিরে ৩/৪ দিনপর আবার অসুস্থ হয়ে পরলে, দ্রুত তাকে আবার রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরীক্ষায় তার ফুসফুসের ৯০ শতাংশ ড্যামেজ হয়ে যাওয়া শনাক্ত হলে তাকে আরো উন্নত চিকিৎসা দেয়া হয়। তারপরও শারীরিক অবস্থার অবনতি হলে গত ৩০ ডিসেম্বর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এ অবস্থায়ই তিনি মারা যান।

রাজধানীর নিউ ইস্কাটন বিয়াম ফাউন্ডেশনে গতকাল বেলা ১টায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ, বিসিএস ১৭তম ব্যাচের ৪০ জন কর্মকর্তা ও বিআরটিএ, দুদক এবং রাজউকের উচ্চ পর্যায়ের অসংখ্য কর্মকর্তাসহ সর্বস্থরের মানুষ। গ্রামের বাড়ি টাংগাইলের নাগরপুর এলাকায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

২০১৬ সালের ১লা জুলাই গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গিদের হামলার পর সরকারি সিন্ধান্তে, রাজধানীর আবাসিক এলাকা থেকে সকল বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

এরপর ওই বছরই ১ আগস্ট থেকে গুলশান, বনানি, বারিধারা ও মিরপুর এলাকায় রাজউকের যত উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছিল তার সিংহভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন অলিউর রহমান।

বনানী এফআর টাওয়ার অগ্নিকান্ডে রাজউকের তদন্ত টিমে তিনি আহ্বায়ক ছিলেন। এছাড়া গুলশানে ব্যারিস্টার মওদুদ আহমেদের বাড়ি ও এ কে আজাদের বাড়ির উচ্ছেদ অভিযানে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com