1. babardhaka@gmail.com : admi2018 :
  2. news@ajkaal24.com : AjKaal24 .Com : AjKaal24 .Com
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

করোনায় দেশে আরও ৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯

প্রতিবেদকের নাম:
  • আপডেট : বুধবার, ৮ জুলাই, ২০২০

দেশে করোনাভাইরাসে মঙ্গলবার (৭ জুলাই) থেকে বুধবার (৮ জুলাই) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ৩ হাজার ৪৮৯ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন। ৪৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৮ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩৮ জন এবং বাসায় ৮ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ২ হাজার ১৯৭ জনের।

আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ১ লাখ ৭২ হাজার ১৩৪।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৭৫টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ১৫ হাজার ৮৮৩ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১৫ হাজার ৬৭২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৮৯ হাজার ১৫২ টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৮০ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৭৯২ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৩৩ হাজার ১৪৩ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮০৯ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১৬ হাজার ২৮৭ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৬ হাজার ৮৫৬ জন।

নমুনা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

বুধবার (৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2017 AjKaal24.Com
Theme Dwonload From ThemesBazar.Com