শনিবার, ২৩ মে ২০২০, ০৫:০৫ অপরাহ্ন

রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার

রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার

২৪ ঘন্টার ব্যবধানে তুলে নেয়া হলো মানুষের চলাফেরায় বিধিনেষেধ। এরই মধ্যে রাজধানীর প্রবেশপথ থেকে তুলে নেয়া হয়েছে পুলিশি পাহারা। এর ফলে ব্যক্তিগত পরিবহনে যে কেউ ঈদ করতে বাড়ি যেতে পারবেন। তবে চলবে না গণপরিবহন। এদিকে, চলাফেরায় নিষেধাজ্ঞা শিথিল করায় আপাতত স্থগিত হয়েছে পুলিশের মুভমেন্ট পাশের প্রয়োগ।

করোনা আতংকে সারা বিশ্ব। বাংলাদেশও এর বাইরে নয়। প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। আর এসব বিষয় মাথায় রেখে সাধারণ মানুষের চলাফেরায় নতুন ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে পুলিশ। দেয়া হবে মুভমেন্ট পাশ।

মুভমেন্ট পাশের মাধ্যমে একজন ব্যক্তি তার নিজ এলাকা থেকে অন্য এলাকায় যেতে পারবেন। এছাড়া রাজধানীতে প্রবেশ ও বের হতেও লাগবে এ পাশ। বিশেষ এ পাশ নিতে প্রথমে এই লিংকের ক্লিক করতে হবে। দিতে হবে ব্যক্তিগত মোবাইল নাম্বার। এরপর মোবাইলে একটি ওপিটি নম্বর আসবে।

সেটি দেয়ার পর আপনি যে কোন জায়গায় যেতে আবেদন করতে পারবেন বেশ কয়েকটি শর্তের ভিত্তিতে। পরে পিডিএফ ফাইলের মাধ্যমে পুলিশ কনফারমেশন পাঠাবে। এর জন্য জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন, স্টুডেন্ট আইডি অথবা পাসপোর্টের যে কোন একটির ব্যবহার করা যাবে।

তবে এই মুভমেন্ট পাশের খবর জানেন না মাঠের কর্মরত পুলিশ কর্মকর্তারা। এদিকে মুভমেন্ট পাশ সিদ্ধান্তের ২৪ ঘন্টার মধ্যেই পাল্টে গেলো রাজধানীর চিত্র। প্রবেশমুখ থেকে উঠিয়ে নেয়া হয়েছে পুলিশি চেকপোষ্ট। নতুন ঘোষণা অনুযায়ী গণপরিবহন না চললেও ঈদে বাড়ি যেতে পারবে ব্যক্তিগত পরিবহনে। র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচলক সংবাদ সন্মেলনে জানান, সরকার সব বিষয় চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে ব্যক্তিগত পরিবহনের ছাড়াও বাড়ি যাচ্ছেন অনেকে। গনপরিবহন না থাকায় ভোগান্তির কথাও জানান অনেকে। যাওয়া আসার সিদ্ধান্ত শিথিল হলেও সার্বিক নিরাপত্তায় থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com