বুধবার, ২০ মে ২০২০, ০২:০০ অপরাহ্ন

রাজধানীর প্রবেশমুখে কড়াকড়ি, চলাচলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

রাজধানীর প্রবেশমুখে কড়াকড়ি, চলাচলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

রাজধানীতে প্রবেশ ও বের হওয়া ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ফলে রাজধানীর প্রবেশমুখ গুলোতে তৈরি হয়েছে দীর্ঘ গাড়ির জটলা। রাজধানীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করারও চেষ্টা করছে পুলিশ। দেয়া হচ্ছে মামলা। তারপরেও বিভিন্ন অজুহাতে বের হচ্ছে মানুষ। শপিংমলে সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছে কর্তৃপক্ষ। তবে সেটিও মানছেন না অনেকে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর প্রবেশমুখ গাবতলী এলাকায় অন্যদিনের থেকে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। জরুরি প্রয়োজনীয় গাড়ি ছাড়া ফেরত পাঠাচ্ছে সব ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল। যার ফলে জটলা পেকেছে রাস্তায়, শেষ পর্যন্ত সে জট ছাড়িয়েছে শ্যামলী মোড় পযন্ত।
ঈদ যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে সাধারণ মানুষের ঢাকা ছাড়ার প্রবণতা। তবে রাজধানীর গাবতলী পার হতে বাধার মুখে পড়েছেন তারা। অপরদিকে মানুষের ঢাকা থেকে বের হওয়া নিয়ন্ত্রণে কঠোর অবস্থায় পুলিশ। ফেরত পাঠানোর পাশাপাশি মামলা দেয়া হচ্ছে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দারুস সালাম থানার পেট্রল ইন্সপেক্টর মুস্তফা কামাল।

স্বাস্থ্যবিধি মেনে শপিংমল খোলার অনুমতি দিলেও অধিকাংশ বিপণিবিতানগুলোতে বেশিরভাগ ক্ষেত্রেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। গা ঘেঁষে পণ্য ক্রয় করতে দেখা যায় ক্রেতাদের।

ক্রেতারা বলছেন তারা কিছুটা বাধ্য হয়ে ঝুঁকি নিয়েই এসেছেন পণ্য ক্রয় করতে। আর বিক্রেতা বলছেন তারা নিয়ম মেনেই খোলা রেখেছেন দোকান। তবে আশানুরূপ বিক্রি নেই।

শপিংমলগুলোতে শারীরিক দূরত্ব কিছুটা মানা হলেও ফুটপাতগুলোতে তার তোয়াক্কাই করা হচ্ছে না। ফুটপাতে অসচেতন অবস্থায় কেনাকাটা করছে নগরবাসী। অপরদিকে করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যে অকারণে ঘর থেকে বের হওয়ার নিষেধাজ্ঞা থাকলেও রাজধানীজুড়ে বেড়েই চলছে মানুষের চলাচল। এই অবস্থায় করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com