শুক্রবার, ২২ মে ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

খুনি মোসলেহ উদ্দিনের আটক নিয়ে ধোঁয়াশা

খুনি মোসলেহ উদ্দিনের আটক নিয়ে ধোঁয়াশা

মাজেদের পর বঙ্গবন্ধুর আরেক পলাতক খুনির সন্ধান মিলেছে ভারতের পশ্চিমবঙ্গে। তবে, তাকে সেখানে আটক করা হয়েছে কিনা, সেটি নিয়ে আছে ধোঁয়াশা। কারণ, এ বিষয়ে কিছুই বলছে না, দুদেশের সরকার। পশ্চিমবঙ্গের প্রভাবশালী দৈনিক আনন্দবাজার বলছে, ফাঁসির আগে মাজেদ জানিয়েছিল, ভারতে পালিয়ে আছে মোসলেহ উদ্দিন।

বঙ্গবন্ধুর পলাতক খুনি বরখাস্ত হওয়া রিসালদার মোসলেম উদ্দিন। পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার শিমুলপুরে তার ছবি দেখালে স্থানীয়রা জানান, এই ব্যক্তিকে তারা চেনেন, সমীর কুমার দত্ত বা দত্ত দা হিসেবে। ৩৫ বছরের বেশি সময় ধরে গ্রামটিতে ইউনানী চিকিৎসা সেবা দেন তিনি। তবে, মারা গেছেন গত ১০ জানুয়ারি। তাকে দাহও করা হয়েছে।

যে বাড়িতে থাকতেন সমীর দত্তর, তার মালিক ইউনানী চিকিৎসক প্রমোদানন্দ অধিকারী। প্রমোদের মেয়ে জানান, ৩৮-৩৯ বছর আগে দমদমে তার বাবার সাথে পরিচয় হয় সমীর দত্তের। নিজের কেউ নেই বলে তাদের বাড়িতে থাকার আবেদন করেন তিনি। সেই থেকেই শিমুলপুরে ছিলেন, সমীর। তেমন মিশুক ছিলেন না। প্রতিদিন বাংলা-ইংরেজি মিলিয়ে ৭-৮টি দৈনিক পত্রিকা পড়তেন। মাঝে-মধ্যে ইংরেজি কথাও বলতেন। তবে, শিক্ষাগত যোগ্যতার প্রশ্ন এড়িয়ে যেতেন। তার মৃত্যুর সনদও দেখান, প্রমোদের মেয়ে।

তবে, পশ্চিমবঙ্গের প্রভাবশালী দৈনিক আনন্দবাজারে গোয়েন্দা সূত্রের খবরে জানায়, বঙ্গবন্ধুর পলাতক খুনি মোসলেম উদ্দিনকে আটক করা হয়েছে। তাকে হস্তান্তর করা হয়েছে, বাংলাদেশের গোয়েন্দাদের কাছে। এছাড়া, আরেকটি গোয়েন্দা সূত্রের বরাতে মৃত্যুর খবর রটিয়ে তার পালিয়ে যাওয়ার খবরও দেয় দৈনিকটি।

অবশ্য এ বিষয়ে দেশে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য মেলেনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com