মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৭:০৮ অপরাহ্ন

ঘোষণার একদিন পরই সফল ইরান!

ঘোষণার একদিন পরই সফল ইরান!

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে মহামারি আকারে। প্রতিদিনই বাড়ছে নতুন করে আক্রান্ত ও মৃতের সংখ্যা। তবে গতকাল ঘোষণা দেয়ার পরই আজ এই সংখ্যাটা কমে গেছে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে। বিপরীতে বাড়ছে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা।

সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে নতুন করে কোনও আক্রান্ত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি। যা পুরো বিশ্বের জন্য ইতিবাচক খবর। একই সঙ্গে এই মুহূর্তে সেখানে আশঙ্কাজনক অবস্থায় কোনও রোগীও নেই। যারাই আছেন তাদের অবস্থা স্থিতিশীল।

এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গোটা বিশ্ব যখন বিপর্যস্ত। ঠিক তখনই আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে এ প্রাদুর্ভাব কমে যাবে বলে জানান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। শনিবার (২১ মার্চ) দেশটির জাতীয় টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।

রুহানি বলেন, করোনার প্রাদুর্ভাব দমনে আমাদের সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে। আশা করছি, দুই-তিন সপ্তাহের মধ্যে এ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করা যাবে। যেই কথা সেই কাজ। একদিন বাদেই প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতে সমর্থ হয়েছে দেশটি।

ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৬৮৫ জন মানুষের মৃত্যু হয়েছে। সর্বশেষ গত কয়েকদিনে এ সংখ্যাটা বেড়ে যায়।

ভাইরাসটিতে সংক্রমণের সংখ্যার দিক দিয়ে ইরান পুরো বিশ্বে ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে। এখন পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৬৩৮ জন। বিপরীতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৯১৩ জন।

এদিকে, বিশ্বের প্রায় ১৯২টি দেশে ছড়িয়ে পড়া মরণব্যাধী করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৪ হাজার ৭৫৭ জন। বিপরীতে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪১ হাজার ৭২২ জনের অধিক এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৯ হাজার ৪১ জন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com