মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

ভারতীয় নাগরিককে পাসপোর্ট, ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ভারতীয় নাগরিককে পাসপোর্ট, ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ভারতীয় নাগরিককে বাংলাদেশি পাসপোর্ট দেওয়ার অভিযোগে রাজশাহী পাসপোর্ট অধিদপ্তরের সহকারী পরিচালক আবজাউল আলমসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার (১২ মার্চ) দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন সংস্থাটির সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

মামলার অপর আসামিরা হলেন, ভারতীয় নাগরিক হাফিজ আহমেদ, রাজশাহী পাসপোর্ট অফিসের কর্মচারী রঞ্জু লাল সরকার, হুমায়ুন কবির, দেলোয়ার হোসেন, আলমাস উদ্দিন, ইব্রাহিম হোসেন, আবদুল ওয়াদুদ।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য ঘটনাটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারতীয় নাগরিক হাফিজ আহমেদ ভুয়া জন্মসনদ ব্যবহার করে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট অফিসে পাসপোর্টের আবেদন করেন। এরপর পুলিশ ভেরিফিকেশনে ভারতীয় নাগরিক হিসেবে রিপোর্ট দেয়ার পরও পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের একটি চক্রের যোগসাজশে তাকে বাংলাদেশি পাসপোর্ট দেয়া হয়।

এর আগে দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে তিন সদস্যের টিম এই দুর্নীতির অনুসন্ধান করেন। পরে তাদের প্রতিবেদনে বলা হয়, আসামিরা পরস্পরের যোগসাজশে পুলিশ প্রতিবেদন গোপন করে ভারতীয় নাগরিকের জন্য পাসপোর্ট তৈরি, ইস্যু ও বিতরণসহ যাবতীয় কাজ শেষ করে সংশ্লিষ্ট মূল রেকর্ড গায়েব করেন।

এদিকে, ভারতীয় নাগরিক হাফেজ আহম্মেদ বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে সৌদি আরব যান। তার ফেরার কোনও তথ্য পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com