মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০১:১৭ পূর্বাহ্ন

সিলেটে ৯ জঙ্গি গ্রেপ্তার

সিলেট নগরের আরামবাগে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য সন্দেহে ৯ জনকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট। এর মধ্যে সিলেটের চার জন ও সুনামগঞ্জ জেলার একজন রয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে মহানগর পুলিশের শাহপরান থানাধীন আরামবাগের ১ নম্বর রোডের ১৭ নম্বর বাসার নিচ তলার একটি ফ্ল্যাটে গোপন তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর ১টার দিকে সিলেট মহানগর পুলিশের সদর দফতরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ।

পুলিশের এই কর্মকর্তা দাবি করেন, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য। গ্রেপ্তার করার সময় তাদের কাছ থেকে নগদ টাকা, বই ও বিভিন্ন ধরনের দলিল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে বিভিন্ন পরিকল্পনার বাস্তবায়নের প্রস্তুতি নিতে ওই বাসায় সমবেত হয়। এ ঘটনায় মহানগর পুলিশের শাহপরাণ থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে- মানিক আকন্দ ওরফে মেহেদী, জহির উদ্দিন বাবর, রাসেল আহম্মেদ, আবুল কালাম অজাদ ওরফে কালাম, কামাল আহম্মেদ, তমি উদ্দিন সুমন, আশরাফুল ইসলাম, জুয়েল আহম্মেদ এবং স্বপন আহম্মেদ।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মাহিদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃতরা আল্লাহর দলের সক্রিয় সদস্য। তারা নাশকতা ঘটানোর জন্য ওই বাসায় গোপন বৈঠক, বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণের জন্য একত্রিত হয়। তাদের সঙ্গে আর কারা রয়েছে সে বিষয়ে তাদের ঢাকায় জিজ্ঞাসাবাদ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com