রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০১:৪৯ অপরাহ্ন

রাকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড

রাকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার রাকিবুল হাসানের দুর্দান্ত হ্যাটট্রিকে মাত্র ৮৯ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ড।

মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশি যুবারা। বাংলাদেশের বোলারদের আক্রমণাত্মক বোলিংয়ের মুখে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়ে স্কটিশরা। তাদের মিডল অর্ডারে এসে হানা দেন রাকিবুল হাসান। তার অসাধারণ হ্যাটট্রিকে ৩০.৩ ওভারে মাত্র ৮৯ রানেই অলআউট হয় স্কটল্যান্ড।

২৫তম ওভারে বল করতে এসে তৃতীয় বল থেকে পঞ্চম- এই তিন বলে টানা তুলে নেন কেস সাজ্জাদ, লিলে রবার্টসন এবং চার্লি পিটকে। শেষ পর্যন্ত ৫.৩ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন রাকিবুল হাসান।

এর আগে ২০১০ যুব বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের কামরুল ইসলাম রাব্বী করেছিলেন হ্যাটট্রিক। পরে তিনি জাতীয় দলে সুযোগ পান।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার পটফেসরুমের উইটারেন্ড ক্রিকেট মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে রকিবুল হাসানের ঘূর্ণিবলে বিভ্রান্ত হয়ে ৩০.৩ ওভারে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন উইজার শাহ।

বাংলাদেশ দলের হয়ে ৫.৩ ওভারে ২০ রানে হ্যাটট্রিকসহ ৪ উইকেট শিকার করেন রকিবুল। এছাড়া দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com