সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১৮ অপরাহ্ন

আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমা

আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমা

গাজীপুর সংবাদদাতা: টঙ্গীর তুরাগ তীরে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শেষ। আখেরি মোনাজাতের আগে সমবেত মুসল্লিদের উদ্দেশে হেদায়েতি বয়ান দেন ভারতের মাওলানা জমশেদ। পরে আখেরি মোনাজাতও পরিচালনা করেন মাওলানা জমশেদ।

ইজতেমার দ্বিতীয় পর্বে মাওলানা সা’দ এর অনুসারি দেশি-বিদেশি কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছে। বাদ ফজর ভারতের মাওলানা ইকবাল হাফিজের আম বয়নের মধ্য দিয়ে শুরু হয়েছে শেষ দিনের কার্যক্রম। তার বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা ওয়াসিফুল ইসলাম।

এরইমধ্যে টঙ্গীর তুরাগ তীরে উপস্থিত রয়েছেন কয়েক লাখ মুসল্লি। দ্বিতীয় পর্বে ৩১টি দেশের প্রায় দেড় হাজার বিদেশি নাগরিক ছাড়াও অংশ নিয়েছে ৬৪ জেলার ধর্মপ্রাণ মানুষ। ঈমান ও আখলাখের শিক্ষা গ্রহণ করে আল্লাহর নৈকট্য লাভের আশায় তাদের এই আগমন বলে জানান তারা।

ইজতেমার মুরব্বিরা জানান, আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানের আশপাশে অবস্থান নিয়েছেন। এছাড়া মোনাজাতে আরও বিপুল সংখ্যক মানুষ জড়ো হন ।

এদিকে আখেরি মোনাজাতে অংশগ্রহণকারী মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। এই অঞ্চলের পুলিশ কমিশনার জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর চৌরাস্তায় এবং উত্তরবঙ্গ থেকে আসা গাড়িগুলো কোনাবাড়ি থেকে বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রাখা হয়েছে টঙ্গীমুখী সবপথ। বৃদ্ধ মুসল্লিদের যাতায়াতের জন্য শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

৫৫তম ইজতেমার দ্বিতীয় পর্বেও বার্ধক্যজনিক কারণসহ নানা কারণে ইজতেমায় অংশ নেওয়া আট জন মুসল্লির মৃত্যু হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com