রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ১২:৩৫ অপরাহ্ন

ভারতের টানা হামলা, ইমরানের পাল্টা হুমকি

ভারতের টানা হামলা, ইমরানের পাল্টা হুমকি

ভারতকে উচিত জবাব দিতে ব্যতিব্যস্ত পাকিস্তান। নিয়ন্ত্রণরেখায় দিনের পর দিন ‘গোলাগুলির’ বিরুদ্ধে পাল্টা মুখ খুলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এ নিয়ে আজ রোববার টুইট করেছেন পাক প্রধানমন্ত্রী।

ইমরানের অভিযোগ, ভারতীয় সেনা নিয়ন্ত্রণরেখা পার করে দিনের পর দিন হামলা চালাচ্ছে। ওই হামলার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। হামলার মাত্রা ক্রমে বেড়েই চলেছে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের উচিত এ নিয়ে ভারতকে সতর্ক করা। নিয়ন্ত্রণরেখার অন্যদিকে তারা যাতে হামলা না চালায় তা নিয়ে ভারতকে সতর্ক করা উচিত।

উল্লেখ্য, কাশ্মীরে ৩৭০ ধারা রদের পরই সেখানে আরও সেনা মোতায়েন করা হয়েছে। তার পর থেকেই সীমান্ত পার করে গোলাগুলির কমতি নেই। সেই গোলাগুলিতে মৃত্যু হচ্ছে সাধারণ মানুষের।

এদিকে ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, ইমরান খান যে দাবি করছেন, তা ঘটছে ভারতের সঙ্গেও। গত সপ্তাহেই গুরেজ সেক্টরে সেনাদের ৬ মালবাহকের ওপরে পাক সেনারা হামলা চালায়। তাদের গুলিতে মৃত্যু হয় ২ জনের।

আজ রোববার ইমরান খান আরও একটি টুইটে বলেছেন, আন্তর্জাতিক মহল ও ভারতকে একটি বিষয় স্পষ্ট করে দিতে চাই, নিয়ন্ত্রণরেখার ওপার থেকে টানা হামলা করা হচ্ছে। এটা চলতে থাকলে পাকিস্তানের পক্ষে নীরব দর্শক হয়ে থাকা অসম্ভব।

বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, জঙ্গিদের উপদ্রব নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের চাপ, দেশটির ভেঙে পড়া অর্থনীতিসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রবল চাপে রয়েছেন পাক প্রধানমন্ত্রী। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার বিরুদ্ধে জনমত গঠন করতে চেয়েছিলেন ইমরান। তা সফল হয়নি। দেশের আর্থিক উন্নতির জন্য বিশেষ কোনও প্রকল্প আনতে পারেননি।

এমতাবস্থায় তার হাতে পুরনো অস্ত্র সেই ভারত। তাই নিয়ন্ত্রণরেখায় হামলার কথা তুলছেন বলে মনে করছে ভারতীয় রাজনৈতিক মহল। সূত্র- জি নিউজ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com