সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৪:১০ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের

অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের

নতুন সড়ক পরিবহন আইন স্থগিতসহ ৯ দফা দাবিতে বুধবার (২০ নভেম্বর) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

মালিক-শ্রমিক ঐক্য পরিষদ জানায়, ভারী গাড়ি চালানোর জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) লাইসেন্স দিচ্ছে না। হালকা যানবাহনের লাইসেন্স দিয়ে ভারী গাড়ি চালানো যায় না। চালালে জরিমানা করা হচ্ছে ২৫ হাজার টাকা। এই টাকা একজন শ্রমিক কীভাবে দেবে? তাই চালকরা গাড়ি চালাবেন না।

ট্রাক-ড্রাইভার ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম বলেন, যে আইনটা হয়েছে তা বাংলাদেশে চলে না। নতুন আইনে ট্রাক-কাভার্ডভ্যান চালকরা গাড়ি চালাবেন না। কিছু হলেই জরিমানা করা হবে ২৫ হাজার টাকা। আছে মামলা। এর ওপর আবার চালকের লাইসেন্সের ওপর পয়েন্ট কাটা হবে। এ আইন করার আগে তো আপনাকে সব ধরনের অবকাঠামো ঠিক করা উচিত ছিল। রাস্তাঘাট ঠিক নাই, আপনি আইন করলে তো সামঞ্জস্যপূর্ণ হয় না। এসব কারণে চালকরা আর গাড়ি চালাবেন না।

১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন দেয় সরকার। ১৭ দিন প্রচার প্রচারণা চালানোর পর থেকে সোমবার (১৮ নভেম্বর) থেকে আইনটির প্রয়োগ শুরু করে বিআরটিএ। নতুন আইন প্রয়োগের প্রথম দিন সোমবার (১৮ নভেম্বর) রাজধানীতে আটটি মোবাইল কোর্ট পরিচালনা করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এদিন ৮৮টি মামলা করা হয়েছে। জরিমানা করা হয়েছে ১ লাখ ২১ হাজার ৯শ’ টাকা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com