সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৩:১৫ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

টিসিবির পেঁয়াজ কিনতে মানুষের দীর্ঘ সারি

টিসিবির পেঁয়াজ কিনতে মানুষের দীর্ঘ সারি

একদিকে টিসিবির পেঁয়াজ কিনতে মানুষের দীর্ঘ সারি অন্যদিকে বাজার জুড়ে ক্রেতা নেই। কারণ বাজারে নিত্যপণ্যটির ঝাঁজালো দাম। তবে দেশি মুড়িকাটা পেঁয়াজের সরবরাহ আর মিশর থেকে বড় চালান আমদানির খবরে কিছুটা উন্নতি হয়েছে পরিস্থিতির। অন্যদিকে, সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবরকমের চালের দাম। বিক্রেতারা বলছেন, এখনই নজরদারি না করলে চালের দামেও আসতে পারে পেঁয়াজের মত অস্থিরতা।

টিসিবির পেঁয়াজ কিনতে মানুষের দীর্ঘ সারি হঠাৎ দেখে মনে হতে পারে এ যেন দুর্যোগপূর্ণ দেশে ত্রান নিতে আসা মানুষের লম্বা লাইন। তবে রাজধানীর কারওয়ানবাজারে টিসিবির ট্রাকের সামনে মানুষের এ দীর্ঘ সারি পেঁয়াজ কিনতে। ৪৫ টাকায় নিতে পারবেন মাত্র ১ কেজি। সেটুকু নিতেই কেউ কেউ লাইনে দাঁড়িয়ে আছেন ৩ ঘন্টার বেশি।

ক্রেতারা বলছেন, পেঁয়াজ স্বর্ণের চেয়েও বেশি দাম বেড়ে গেছে। যার কারণে ১ কেজি পেঁয়াজ কিনার সামর্থ এখন আমাদের নাই।

কারওয়ানবাজারের পাইকারি বিক্রেতা সফিকুল ইসলাম। তাঁর এখন অখন্ড অবসর। বাজার জুড়ে ক্রেতা নেই। সফিকুলের সময় কাটছে তাই মোবাইলে বিভিন্ন খবর দেখে।

একদিকে কমেছে ক্রেতা, অন্যদিকে বাজার জুড়ে নতুন পেয়াজ আসার খবর। তাই একদিনেই শ্যাম বাজারে দেশি পেয়াজের দাম নেমে এসেছে দেড়শ থেকে ১৬০ টাকায়। মিশরেরটা ১২৫ টাকা। তবে কারওয়ানবাজারে পাইকারিতে দেশিটা বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকায়। মিয়ানমারের পেয়াজ ১৮৫ আর চীনা পেয়াজ ১৮০ টাকা। যদিও এখনো খুচরা বাজারে খুব বেশি প্রভাব নেই।

এদিকে সপ্তাহের ব্যবধানে হঠাত করেই বিভিন্ন রকম চালের দাম কেজিতে বেড়েছে ২ থেকে ৭টাকা। বিক্রেতারা যার জন্য দুষছেন মিল মালিকদের। তারা বলছেন, দেশে ধান চালের কোন অভাব নাই। এই দাম বৃদ্ধির জন্য দায়ী ধান ব্যাপারি ও মিল মালিকরা। এই দুই গ্রুপ সিন্ডিকেট করেই দাম বাড়িয়েছে।

নিত্যপণ্যের বাজার যেন এখন সাধারণ মানুষের কাছে এক আতঙ্কের নাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com