শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৫:২৭ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

টিফিনের টাকা বাঁচিয়ে ৫৫ হাজার গাছের চারা রোপণ

টিফিনের টাকা বাঁচিয়ে ৫৫ হাজার গাছের চারা রোপণ

‘সবুজের গানে গানে, এসো মিলি প্রাণে প্রাণে’ এ স্লোগানকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে ১ দিনের টিফিনের টাকা বাঁচিয়ে এ বছরে বৃক্ষ-চারা রোপণ মওসুমে ৫৫ হাজার গাছের চারা রোপণ করেছে ৪৭টি স্কুলের শিক্ষার্থীরা।

এ উপলক্ষে শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে নাটোর জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ এর সভাপতিত্বে বনপাড়া সেন্ট যোশেফ স্কুল অ্যান্ড কলেজ মাঠে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এবং বিশেষ অতিথি ছিলেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস ও বগুড়া সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোঃ জগলুল হোসেন।

এছাড়া বৃক্ষ-চারা রোপণের গুরুত্ব ও প্রয়োজনীয়তার ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার পারভেজ, কথাসাহিত্যিক আবুল কালাম আজাদ, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, বনপাড়া সেন্ট যোশেফ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ডক্টর শংকর ডমিনিক গোমেজ, সাংবাদিক জুবায়ের আল মামুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক একরাম খান ও বেনেডিক্ট গোমেজ।

জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় বসবাসযোগ্য পৃথিবী গড়তে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৪৭টি স্কুলের শিক্ষার্থীরা ৫৫ হাজার গাছের চারা রোপণ করে। শুক্রবার এ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপমন্ত্রী হাবিবুন নাহার উপস্থিত শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন। এসময় বনপাড়া সেন্ট যোশেফ স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com