শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ০৩:২৫ অপরাহ্ন

আলিসের বোলিং দেখল বিসিবি

আলিসের বোলিং দেখল বিসিবি

বৈধতার পরীক্ষা নেয়ার আগে বিপিএলের আবিষ্কার আলিস আল ইসলামের বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করেছে বিসিবি। শনিবার এ অফস্পিনার মিরপুরের একাডেমি মাঠে দাঁড়ান চারদিকে ঘিরে থাকা ৬টি ক্যামেরার সামনে। দেন ২৪টি ডেলিভারি। আসল পরীক্ষার জন্য কতটা প্রস্তুত সেটি মূল্যায়নের জন্যই ক্যামেরায় ধারণ করা হয় আলিসের বোলিং।

বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির সদস্য ও ম্যানেজমেন্ট ইনফর্মেশন সিস্টেম (এমআইএস) ম্যানেজার নাসির আহমেদ নাসু জানান, ইনজুরির পর আলিস কী অবস্থায় আছে সেটি দেখার জন্য আমরা ক্যামেরায় বোলিং অ্যাকশন রেকর্ড করেছি। তবে এটা পরীক্ষা নয়, পর্যবেক্ষণ। ভিডিও সফটওয়্যারে বসিয়ে আমরা দেখব তার বোলিং অ্যাকশন।’

আসল পরীক্ষাতেও আলিসকে ক্যামেরার সামনে করতে হবে ২৪টি ডেলিভারি। প্রাথমিক পরীক্ষা কেমন হল জানতে চাইলে এ অফস্পিনার চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘রানআপ কিছুটা ছোট করেছি। আগে ৯ কদম দৌড়ে বল করতাম এখন ৭ কদম। এটুকুই পরিবর্তন এসেছে। আর বলের গতি একটু কমেছে।’

গত বিপিএলে নেট বোলার থেকে উঠে এসে অভিষেক ম্যাচেই হ্যাটট্রিকের কীর্তি গড়ে আলোচনায় আসেন আলিস। ওই ম্যাচ ঘিরেই আবার নেমে আসে সন্দেহজনক বোলিং অ্যাকশনের তীর। দুই ম্যাচ পর হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় ছিটকে যান বিপিএল থেকেই। চোটে পড়ায় টুর্নামেন্ট চলাকালীন সময়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে পারেননি তিনি।

হাঁটুতে সার্জারির ধকল কাটিয়ে কিছুদিন আগে মাঠে ফিরেছেন আলিস। সামনের বিপিএলে ফেরার লক্ষ্য নিয়ে শুরু করেছেন বোলিং। এখন বৈধতার ছাড়পত্র পেতে পরীক্ষার জন্য প্রস্তুত ঢাকা ডায়নামাইটসের হয়ে গত বিপিএলে আলোয় আসা এ স্পিনার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com