বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী ২০২০, ১২:০৫ পূর্বাহ্ন

গ্রামীণফোন এবং রবিতে প্রশাসক বসানোর সিদ্ধান্ত

গ্রামীণফোন এবং রবিতে প্রশাসক বসানোর সিদ্ধান্ত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক জানিয়েছেন, বকেয়া রাজস্ব আদায়ে বেসরকারি টেলিফোন অপারেটর গ্রামীণফোন এবং রবিতে আইন অনুযায়ী প্রশাসক নিয়োগে প্রস্তুতি সম্পন্ন করেছে বিটিআরসি। সরকারের অনুমতি পেলে এ প্রক্রিয়া সম্পন্ন হবে।

সরকারের পাওনা প্রায় সাড়ে ১৩ হাজার কোটি টাকা আদায়ে ব্যর্থ হয়ে এই দুই মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবিতে প্রশাসক বসানোর সিদ্ধান্ত চুড়ান্ত করে বিটিআরসি। গত ৫ সেপ্টেম্বর গ্রামীণফোন ও রবির টুজি ও থ্রিজি লাইসেন্স বাতিলের নোটিস পাঠায় এই নিয়ন্ত্রক সংস্থা।

বিটিআরসি চেয়ারম্যান জানান, গ্রামীণফোন ও রবিতে আলাদা দুই প্রশাসক বসানের অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হবে।

জানা যায়, ওই দুই প্রশাসককে সহযোগিতা করতে আইন, প্রকৌশল ও আর্থিক বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন আরও তিনজন করে বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হতে পারে।

গ্রামীণফোন ও রবির কাছে সরকারের পাওনাকে কেন্দ্র করে বিটিআরসির বিরোধ মেটাতে গত ১৮ সেপ্টেম্বর অর্থমন্ত্রীর উদ্যোগে সমঝোতা বৈঠক হয়। যেখানে টেলিযোগাযোগমন্ত্রী, বিটিআরসি চেয়ারম্যান, এনবিআর চেয়ারম্যান ছাড়াও মোবাইল ফোন কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে চলমান বিরোধ সমঝোতার মাধ্যমে সমাধানের সিদ্ধান্ত হয়। অবশ্য সরকারের পাওনার বিষয়ে গত ২৫ আগস্ট রবি ও ২৬ আগস্ট গ্রামীণফোন ঢাকার দেওয়ানি আদালতে মামলা করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com