বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৫:১৮ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক ম্যানেজার গ্রেপ্তার

অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক ম্যানেজার গ্রেপ্তার

এক ব্যবসায়ীর সঙ্গে যোগসাজস করে ২ কোটি ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাজশাহীতে সাবেক ব্যাংক ব্যবস্থাপক এএসএম আরিফুল হককে (৬৩) গ্রেপ্তার করা হয়েছে।

অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও প্রতারণার আশ্রয় নিয়ে জাল কাগজপত্র সৃষ্টি করে এক ব্যবসায়ীর সঙ্গে পরস্পর যোগসাজস করে ২ কোটি ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাজশাহীতে সাবেক ব্যাংক ব্যবস্থাপক এএসএম আরিফুল হককে (৬৩) গ্রেফতার করা হয়েছে।

তিনি কবি আরিফুল হক কুমার নামে রাজশাহীসহ সারাদেশে পরিচিত। সোমবার দিবাগত রাতে নগরীর সিপাইপাড়া এলাকার নিজ বাড়ি থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করেন।

এএসএম আরিফুল হক ওরফে কবি আরিফুল হক কুমার সাউথইস্ট ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার ব্যবস্থাপক ছিলেন। টাকা আত্মসাতের অপরাধে ইতিমধ্যে ব্যাংক কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেছে। আর ব্যাংক কর্তৃপক্ষের দায়ের করা মামলাতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলার আরেক আসামি রফিকুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী পলাতক রয়েছেন। তিনি নগরীর মাস্টারপাড়া এলাকার জেসারতের পুত্র। রফিকুল ‘মেসার্স রাকা এন্টার প্রাইজ’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী।

দুদক জানিয়েছে, কোনো গ্রাহককে ঋণ মঞ্জুর করতে হলে ব্যাংকের নিয়ম অনুযায়ী তার কাগজপত্র যাচাইবাছাই করে উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে করতে হয়। অভিযুক্ত ব্যবস্থাপক কোনো নিয়মের তোয়াক্কা না করে নিজেই ক্ষমতার অপব্যবহার করে অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে জাল কাগজপত্র তৈরি করে পরস্পরের যোগসাজসে ২ কোটি ৫ লাখ টাকা ঋণ মঞ্জুর করে ভাগাভাগি করে নিয়েছেন।

বিষয়টি ব্যাংকের নিরীক্ষায় ধরা পড়ার পরে গত বছর তাকে ব্যাংক থেকে বরখাস্ত করা হয়। তখনই মামলা করা হয়। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের একজন কর্মকর্তা মামলার তদন্ত করেন। তিনি আসামিদের বিরুদ্ধে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে অভিযোগপত্রও দাখিল করেন। আদালত তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে বিচারের জন্য মামলাটি বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠান। মামলাটি দায়ের হওয়ার পর থেকেই আসামিরা পলাতক ছিলেন। আরিফুল হক কুমার ভারতে পালানোরও চেষ্টা করছিলেন। এর মধ্যেই সোমবার দিবাগত রাতে বাড়ি ফিরলে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যলয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, ‘গ্রেপ্তার আরিফুল হক কুমারকে মঙ্গলবারই রাজশাহীর বিভাগীয় বিশেষ জজ আদালতে তোলা হয়। পলাতক আসামি রফিকুল ইসলামকেও গ্রেপ্তারের জন্য তারা চেষ্টা চালাচ্ছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com