শনিবার, ০৯ নভেম্বর ২০১৯, ০৭:১৭ অপরাহ্ন

Notice :
নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com
বেসিক ব্যাংক কেলেঙ্কারি: সাবেক চেয়ারম্যানের সংশ্লিষ্টতার নেই

বেসিক ব্যাংক কেলেঙ্কারি: সাবেক চেয়ারম্যানের সংশ্লিষ্টতার নেই

বেসিক ব্যাংকের লোপাট হওয়া অর্থ কোথায় গেছে সে তথ্য নেই দুদকের কাছে। তাই অভিযুক্তদের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছে না কমিশন। ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুর বিরুদ্ধে সুনির্দিষ্ট প্রমাণ না মেলায় অভিযোগপত্রও দেয়া যাচ্ছে না বলে জানিয়েছেন দুদক সচিব দিলোয়ার বখত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

সোমবার (১৩ অক্টোবর) সুপ্রিম কোর্টের হাইকোর্টের বর্ধিত ভবনের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সরকার দলীয় সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস বলেন, দায়িত্ব পালনে ব্যর্থ হলে দুদক চেয়ারম্যানের পদ থেকে ইকবাল মাহমুদের সরে যাওয়া উচিত।

রবিবার (১২ অক্টোবর) সাভারে ট্যানারি পল্লিতে এক সভায় তিনি বলেন, দুদক চেয়ারম্যান যদি বলে থাকেন বা বলতে চান বা মনে করেন যে, তিনি কোনও প্রভাবের কারণে ব্যবস্থা নেননি তাহলে তিনি শপথ ভঙ্গ করেছেন। সে কারণে তার অবশ্যই পদ থেকে সরে যাওয়া উচিত।

মূলত এ বিষয়ে দুদক সচিব সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুহাম্মদ দিলোয়ার বখত। তিনি বলেন, বেসিক ব্যাংক কেলেঙ্কারির বিষয়ে এই কমিশনের সময়ে কোনও মামলা হয়নি। এই কমিশন শপথ ভঙ্গ করেনি। কারও পারসেপশনের ভিত্তিতে আমরা চার্জশিট করতে পারি না। অভিযোগ আদালতে প্রমাণ করতে হবে। অভিযোগ প্রমাণের মতো এখনও কোনও তথ্য, প্রমাণ পায়নি দুদক। তাই কমিশন এ নিয়ে চার্জশিট দেওয়ার মতো নির্দেশন দিচ্ছে না, সময় নিচ্ছে।

তিনি বলেন, আমরা হাফ ডান চার্জশিট করতে চাই না। বাচ্চুর বিষয়ে এখনও কোনও সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com