শনিবার, ১২ অক্টোবর ২০১৯, ০৮:০৪ অপরাহ্ন

দেশের স্বার্থে ন্যায্য হিস্যা আওয়ামী লীগই আদায় করেছে

দেশের স্বার্থে ন্যায্য হিস্যা আওয়ামী লীগই আদায় করেছে

বুয়েটে শিক্ষার্থীদের ১০ দফা দাবি মানার পরও আন্দোলনের যৌক্তিকতা নেই। শনিবার (১২ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধনে এ কথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানান, অপরাধীর বিচারে দল বিবেচনা না করে ধরন অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হবে। ভারতকে গ্যাস ও পানি দেয়া নিয়ে সমালোচনার কড়া জবাব দেন সরকারপ্রধান। বলেন, দেশের স্বার্থে ন্যায্য হিস্যা আওয়ামী লীগই আদায় করেছে।

কর্মক্ষেত্রে নারী শ্রমিকদের বৈষম্য দূর করতে সমঅধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ২০০৪ সালে ২৯ মার্চ গঠিত হয় আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন মহিলা শ্রমিক লীগ।

প্রতিষ্ঠার পর গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পর পর সম্মেলন হবার কথা থাকলেও নানা প্রতিকূলতায় প্রায় দেড় দশক পর অনুষ্ঠিত হচ্ছে সংগঠনের দ্বিতীয় সম্মেলন।

শনিবার (১২ অক্টোবর)সকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বক্তব্যে দাবি মেনে নেয়ার পরও বুয়েটে আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, শিক্ষার্থীদের ১০ দফা আন্দোলন মেনে নিয়েছেন ভিসি, তারপরেও আন্দোলন করার কি যৌক্তিকতা থাকতে পারে।

তিনি আরও বলেন, সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ নেওয়ার সময় শিক্ষার্থীরা বাধা দিয়েছিল। তারা তখন বাঁধা না দিলে আরো আগে খুনিদের ধরা যেত।

ভারতের সাথে ফেনী নদীর বিষয়ে চুক্তির বিষয়টি পরিষ্কার করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, লাভ লোকসান হিসাব করলে বাংলাদেশেরই লাভ বেশি।

নারী পাচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার, এমন হুশিয়ারিও দেন শেখ হাসিনা। তিনি বলেন, আজকে যদি জনগণ আমাদের ভোট না দিত তবেতো বিরোধী দল আন্দোলন করে আমাদের নামাতে পারতো। কিন্তু এ পর্যন্ত তারা কিছুই করতে পারলো না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com