শনিবার, ১২ অক্টোবর ২০১৯, ১১:৪৬ অপরাহ্ন

বিটিআরসিকে পাত্তাই দিচ্ছে না গ্রামীণ ও রবি

বিটিআরসিকে পাত্তাই দিচ্ছে না গ্রামীণ ও রবি

গ্রামীণফোন ও রবির কাছে পাওনা সাড়ে ১৩ হাজার কোটি টাকা সহসাই আদায় করতে পারছে না সরকার। অর্থমন্ত্রীর ঘোষণার পরও বিটিআরসির বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেয়নি রবি কিংবা গ্রামীণফোন। এদিকে অপারেটরদের লাইসেন্স বাতিলের নোটিশও প্রত্যাহার করেনি বিটিআরসি। টেলিযোগাযোগ মন্ত্রীর সাফ জবাব, পাওনা আদায়ে কোন ছাড় দেয়া হবে না।

বকেয়া সাড়ে ১৩ হাজার কোটি টাকা আদায়ে এনওসি বন্ধের পর গেল ৫ সেপ্টেম্বর গ্রামীণফোন ও রবিকে লাইসেন্স বাতিলের নোটিশ দেয় বিটিআরসি। নোটিশের জবাব দিতে বলা হয় ৩০ দিনের মধ্যে। এর আগেই বিটিআরসির দাবির বিরুদ্ধে মামলা করে রবি ও গ্রামীণফোন।

অপারেটর ও নিয়ন্ত্রক সংস্থার দ্বন্দ্বের দৃশ্যপটে হঠাৎ হাজির অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গেল ১৮ সেপ্টেম্বরের বৈঠকে ঘোষণা দেন আলোচনার মাধ্যমে তিন সপ্তাহের মধ্যে সমস্যার সমাধান হবে।

সেই ঘোষণারও দু’ সপ্তাহ পেরিয়েছে। লাইসেন্স বাতিলের নোটিশ কিংবা মামলা প্রত্যাহার হয়নি। গ্রামীণফোন এ ব্যাপারে আনুষ্ঠানিক মন্তব্য করতে রাজি হয়নি। তবে রবি বলছে, সমঝোতার আগে মামলা তুলে নেবে না তারা।

এ প্রসঙ্গে রবির হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স সাহেদ আলম বলেন, মামলা তুলে নিতে হলে সমাধান লাগবে। আমাদেরকে তো আদালতে গিয়ে বলতে হবে যে এটার সমাধান হয়ে গেছে অথবা সমাধানের পথে আছে।

কোন শর্ত বা ছাড় দিয়ে আপসে যাবে না টেলিযোগাযোগ মন্ত্রণালয়ও।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, যেহেতু অর্থমন্ত্রী রাষ্ট্রের রাজস্ব বিভাগের দায়িত্বে আছেন তিনি যা খুশি করতে পারেন। কিন্তু আমার মন্ত্রণালয় থেকে আমাদের সিদ্ধান্ত একেবারেই স্পষ্ট। কোনো ছাড় দেয়ার প্রশ্নই আসছে না এখানে।

৪ অক্টোবরের মধ্যে বিটিআরসির দেয়া লাইসেন্স বাতিলের নোটিশের জবাব দিতে হবে দুই অপারেটরকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com