মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৯:১৪ অপরাহ্ন

সিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের জিডি

সিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের জিডি

সিলেটে কর্মরত বেসরকারি টেলিভিশনের ৫৬ জন সাংবাদিক নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। রোববার দুপুর একটার দিকে সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সদস্যরা জিডি করতে কোতোয়ালি থানায় যান।

প্রথমে পুলিশ জিডি নিতে অস্বীকৃতি জানালেও পরে তা গ্রহণ করে বলে জানান ইমজার সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া জানিয়েছেন, নিরাপত্তা চেয়ে সাংবাদিকরা জিডি করেছেন।

গেল বৃহস্পতিবার রাতে নগরীর মীর বক্সটুলার বেসরকারি একটি হাসপাতাল থেকে ইমজার সাবেক সভাপতি মইনুল হক বুলবুলকে সাদা পোশাকের লোকজন তুলে নেয়। পরদিন সকালে তাকে কানাইঘাট থানার এক মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

ইমজা নেতৃবৃন্দ তাৎক্ষণিকভাবে জেলা ও মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলেও কেউ প্রথমে বুলবুলকে গ্রেপ্তারের কথা স্বীকার করেননি। পরদিন শুক্রবার বুলবুল আদালত থেকে অন্তর্বর্তী জামিন পান। এরপর ইমজার পক্ষ থেকে জেলা পুলিশের সকল সংবাদ বর্জনের ঘোষণা দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় নিরাপত্তা চেয়ে জিডি করলেন টেলিভিশন সাংবাদিক ও ক্যামেরাপারসনরা।

ইমজার সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী বলেন, সাদা পোশাকে গ্রেপ্তারের ক্ষেত্রে উচ্চআদালতের নিষেধাজ্ঞা রয়েছে। আদালতের রায় অমান্য করে পুলিশ সিনিয়র সাংবাদিক মইনুল হক বুলবুলকে আটক করে।

সাংবাদিক বুলবুলকে সাদা পোশাকে আটকের পর পুলিশ প্রথমে স্বীকার না করায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান সাংবাদিক নেতা বাপ্পা।

তিনি বলেন, ভবিষ্যতে যে কারো ক্ষেত্রে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে পারে পুলিশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com