বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০১:০৪ অপরাহ্ন

দেশব্যাপী আজ ৫টি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে দুদক

দেশব্যাপী আজ ৫টি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে দুদক

দেশব্যাপী আজ ৫টি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে দুদক টিম। এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য ৬টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে।

খুলনা শহরের পশ্চিম টুটপাড়া এলাকায় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) অনুমোদিত নকশা অমান্য করে একটি ভবন নির্মিত হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে খুলনা’র সহকারী পরিচালক মোঃ শাওন মিয়া’র নেতৃত্বে আজ একটি অভিযান পরিচালিত হয়। এই অনিয়মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সংশ্লেষ রয়েছে কিনা তা উদঘাটনের জন্য প্রকাশ্য অনুসন্ধানের সুপারিশপূর্বক কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে দুদক টিম।

এদিকে রাজধানীর রামপুরা ব্রিজের পূর্ব দিকে ডেমরা স্টাফ কোয়ার্টারের রাস্তা মেরামতের কাজে অনিয়মের অভিযোগেও অভিযান পরিচালনা করেছে দুদক।

এছাড়াও ভূমি অফিসের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে খাজনা আদায়ে অবৈধভাবে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানির অভিযোগে; রেকর্ড রুমের বালাম বই বিনষ্ট করে অর্থের বিনিময়ে অবৈধ সুবিধা প্রদানের অভিযোগে এবং পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার কর্তৃক গ্রাহক হয়রানির অভিযোগে যথাক্রমে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা -১, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালী ও সমন্বিত জেলা কার্যালয়, পাবনা হতে অভিযান পরিচালনা করেছে দুদক এনফোর্সমেন্ট টিম।

অন্যদিকে, সড়ক ও জনপথ অধিদপ্তরের জমি অবৈধভাবে দখলের অভিযোগে ; সাব-ইন্সপেক্টর কর্তৃক দাপ্তরিক সেবা প্রদানে হয়রানির অভিযোগে ; টিএ ডিএ বিল পাশ বাবদ ঘুষ গ্রহণের অভিযোগে ; ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগে; পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনে ঘুষ দাবির অভিযোগে এবং গাড়ির জরিমানার টাকা রিসিট ছাড়া আদায় করে আত্মসাতের অভিযোগের উপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য যথাক্রমে অতিরিক্ত প্রধান প্রকৌশলী, সড়ক ও জনপথ অধিদপ্তর, ঢাকা ; পুলিশ সুপার, সিলেট; কন্ট্রোলার জেনারেল অব ডিফেন্স ফাইন্যান্স, ঢাকা; বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম ; পুলিশ সুপার, কক্সবাজার এবং ডিআইজি, চট্টগ্রাম বরাবর পত্র প্রেরণ করেছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com