বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৪ পূর্বাহ্ন

শাকিলাসহ হামজা ব্রিগেডের ৬১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

শাকিলাসহ হামজা ব্রিগেডের ৬১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

চট্টগ্রামে হাটহাজারী ও বাঁশখালী থানার বিস্ফোরক আইনে পৃথক দুই মামলায় বিএনপি নেত্রী ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডের ৬১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

আজ (মঙ্গলবার) সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিম, হাটহাজারী থানার মামলায় ৩৩ জন ও বাঁশখালী থানার মামলায় ২৮ জন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৯শে ফেব্রুয়ারি হাটহাজারী এলাকা থেকে জঙ্গি সন্দেহে ১২ জনকে গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়।

একই বছরের ২২শে ফেব্রুয়ারি বাঁশখালী থেকে অস্ত্র, বোমা ও গোলাবারুদসহ হামজা ব্রিগেডের ৫ জন সদস্যকে গ্রেপ্তারের পর বাঁশখালী থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়। এর কয়েকদিন পর, ২৮শে ফেব্রুয়ারি হালিশহরে একটি বাসা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে র‌্যাব।

এই তিন ঘটনায়, জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে ২০১৫ সালের ১৮ই আগস্ট ধানমন্ডি থেকে শাকিলাসহ তিন আইনজীবীকে গ্রেপ্তার করা হয়।

পরে, জিজ্ঞাসাবাদে শাকিলা জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে দেয়া ১ কোটি ৮ লাখ টাকা অর্থায়নের বিষয়টি স্বীকার করেন। পরবর্তীতে ২০১৬ সালে দুটি মামলাতেই বিএনপি নেত্রী শাকিলা ফারজানাসহ মোট ৬১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে র‌্যাব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com