মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০২:৪২ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

রাষ্ট্রপতির কাছে খালেদা জিয়ার ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না: ফখরুল

রাষ্ট্রপতির কাছে খালেদা জিয়ার ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি আওয়ামী লীগ নেতা হানিফের বক্তব্য সমালোচনা করে বলেছেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নেই ওঠে না। তিনি এমন কিছু করেননি যে, তাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। তিনি অন্যায় বা কোনও অপরাধ করেননি। নিছক রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে সরকার ক্ষমতার জোরে তাকে বন্দি করে রেখেছে।

আজ বুধবার (১৪ আগস্ট) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার দেশের উন্নয়ন, আয়, স্থিতি বেশি বেশি দেখিয়ে উন্নয়নের রোল মডেলের নামে মানুষের সঙ্গে প্রতারণা করার কৌশল হাতে নিয়েছে।

সরকার সাধারণ মানুষের কাছ থেকে ট্যাক্স বসিয়ে চলছে, এতে ব্যবসা বাণিজ্যে বিনিয়োগ হচ্ছে না অভিযোগ করে তিনি আরও বলেন, এবার চামড়া ব্যবসায় ধস নেমেছে। সরকারের সিদ্ধান্তহীনতায় গোটা অর্থনীতির উপর বিপর্যয় নেমেছে।

ফখরুল বলেন, কোরবানির চামড়া বিক্রি করতে না পেরে অনেকেই সেটা মাটিতে পুঁতে ফেলেছেন। এটা দেশের বিরাট অর্থনৈতিক ক্ষতি, যার দীর্ঘস্থায়ী বিরূপ প্রতিক্রিয়া পড়বে আমাদের লেদার শিল্পের ওপরে।

তিনি দায়ী করে বলেন, পূর্ব পরিকল্পনার অভাব ও চামড়া কেনার জন্য ব্যবসায়ীদের সুবিধাজনক ঋণ প্রদানে অনীহার কারণেই এই নজিরবিহীন নৈরাজ্য ঘটেছে। এর ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন পশুপালনকারী, চামড়ার ক্রেতাসহ চামড়ার সঙ্গে যুক্ত বড় ব্যবসায়ীরাও।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com