বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:২১ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

আবারও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী

আবারও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী

আবারও ভারতের কংগ্রেসের সভাপতি হচ্ছেন সোনিয়া গান্ধী। শনিবার দীর্ঘ বৈঠকের পর সভাপতি হিসাবে নতুন কাউকে বেছে নিতে পারেনি দলটির ওয়ার্কিং কমিটির সদস্যরা। তাই আপাতত সোনিয়া গান্ধীকেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে নির্বাচিত করেছেন তারা।

ভারতের গত লোকসভা নির্বাচনে ভরাডুবির পর মে মাসে কংগ্রেস সভাপতির পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। এরপর থেকেই শুন্য রয়েছে দলের শীর্ষ পদটি। গত দুই দশকের মধ্যে এবারই প্রথমবারের মতো গান্ধী পরিবারের বাইরে কেউ কংগ্রেস প্রেসিডেন্টের দায়িত্ব পেতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছিলো।

শনিবার সকালে শুরু হয় ওয়ার্কিং কমিটির বৈঠক। সন্ধ্যায় আবারও বৈঠকে যোগ দেন সোনিয়া গান্ধী। রাহুলকেই আরও একবার দলের হাল ধরার জন্য আবেদন করতে থাকেন নেতারা। তবে নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন তিনি। তাই সোনিয়া গান্ধীর দ্বারস্থ হন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা। পরবর্তী নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত সোনিয়াই এগিয়ে নিয়ে যাবেন কংগ্রেসকে।

দুই মাসেরও বেশি সময় ধরে নেতারা বারবার রাহুল গান্ধীর সিদ্ধান্ত পরিবর্তনের চেষ্টা করেও সফল হতে পারেননি। এমনকি নতুন কাউকে তার স্থলাভিষিক্ত করার বিষয়েও একমত হতে পারেননি। ভারতের সবচেয়ে প্রাচীন দলটির ১৩৪ বছরের ইতিহাসে বেশিরভাগ সময়ই গান্ধী-নেহরু পরিবার থেকেই কংগ্রেস প্রেসিডেন্টের দায়িত্ব সামলানো হয়েছে। তবে বর্তমানে রাজনীতিতে থাকা এই পরিবারের রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী এবং প্রিয়াংকা গান্ধী তিনজনই প্রেসিডেন্টের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com