শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০১:৫৪ পূর্বাহ্ন

ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তিদের পরিবারের কাছে ক্ষমা চাইলেন মেয়র

ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তিদের পরিবারের কাছে ক্ষমা চাইলেন মেয়র

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন, তাদের পরিবারের কাছে ক্ষমা চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ বুধবার (৭ আগস্ট) দুপুরে গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নগর ভবনে ডেঙ্গু পরিস্থিতি ও ওষুধের বিষয়ে ব্রিফিংয়ে তিনি এ ক্ষমা প্রার্থনা করেন।

মেয়র বলেন, যার স্বজন মারা গেছে সে বুঝে এর কষ্ট। এটা আসলে খুবই দুঃখজনক ব্যাপার। আমি ব্যক্তিগতভাবে তাদের পরিবারের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।

বিফ্রিংয়ে নতুন ওষুধ প্রসঙ্গে মেয়র বলেন, নতুন ওষুধের ফিল্ড টেস্ট ও ল্যাব টেস্ট শেষ হয়েছে। মঙ্গলবার রাতে আমার কাছে রিপোর্ট এসেছে। ওষুধ মেশানো হচ্ছে, তা আজকের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে স্প্রে করতে পারব।

তিনি বলেন, এই ওষুধ প্রতিদিন হাজার লিটার করে পাব। মেশানোর দায়িত্ব মাশাল এগ্রো নামে একটি প্রতিষ্ঠানের। তারা যত দ্রুত মিক্সড করে দেবে আমরা তত দ্রুত ফিল্ডে পাঠাতে পারব।

এদিকে সরকারি স্বাস্থ্য অধিদপ্তরের হেল্থ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গেল ১ জানুয়ারি থেকে ৬ আগস্ট পর্যন্ত সারাদেশের হাসপাতালে প্রায় ৩০ হাজার ডেঙ্গু রোগী ভর্তি হন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৯২১ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৭ হাজার ৯৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২ হাজার ৩৪৮ জন। সরকারি হিসাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৮ জন।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com