বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১২:২৭ অপরাহ্ন

সাকিব ইস্যুতে গণ্ডগোল, বিপিএল বর্জনের হুমকি!

সাকিব ইস্যুতে গণ্ডগোল, বিপিএল বর্জনের হুমকি!

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন নিয়মে বিপিএল শুরু করার ঘোষণা দেয়ায় সাকিব আল হাসানের সঙ্গে চুক্তির বৈধতা হারাচ্ছে রংপুর রাইডার্স। তবে সাকিবকে না পেলে বিপিএল-এর আসন্ন আসর বর্জনের হুমকি দিয়েছে ফ্রাঞ্চাইজিটি।

অবশ্য এর আগেও রংপুর রাইডার্সে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ২০১৫ সালের তৃতীয় বিপিএলে রংপুরের অধিনায়ক ছিলেন সাকিব। সেখান থেকে ঢাকা ডায়নামাইটসে এসে খেলেছেন টানা তিন মৌসুম। এবার ঢাকা ছেড়ে ফের রংপুরের সঙ্গে চুক্তি করতেই শুরু হলো এই গণ্ডগোল।

সাকিবকে হঠাৎ হারিয়ে ফেলাটা কিছুতেই মানতে পারছে না ঢাকা ডায়নামাইটস। শোনা যাচ্ছিল, বিসিবি সভাপতিসহ বোর্ডের বেশ কয়েকজন প্রভাবশালী কর্তার আশীর্বাদপুষ্ট ঢাকা ডায়নামাইটস সাকিবকে ফেরত পাওয়ার ফাঁক-ফোকরও খুঁজছে। এসবের মধ্যে রোববার ঘোষণা এলো- সকিবের সঙ্গে রংপুরের চুক্তিটিসহ সপ্তম বিপিএলের জন্য করা সব চুক্তিই অবৈধ! আবারও নতুন করে প্লেয়ার ড্রাফট করতে হবে।

এসবে স্বাভাবিকভাবেই চরম বিরক্ত রংপুর রাইডার্স। সাকিবকে না পেলে বিপিএল না খেলার হুমকিও দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। দলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক বলেন, আমরা এভাবে খেলতে পারি না। প্রতি বছর আমরা ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি। অথচ তারা (বিপিএল গভর্নিং কাউন্সিল) প্রতি বছর নতুন নতুন নিয়ম নিয়ে হাজির হয়। দরকার হলে আমরা এবার খেলবো না। বিসিবির হাতে তো অনেক দল আছে। তারা সেই দলগুলোকে নিয়ে টুর্নামেন্ট চালিয়ে নিক!’

এইতো কদিন আগেই বেশ জাঁকজমকভাবে সাকিবের সঙ্গে চুক্তির ঘোষণা দেয় রংপুর রাইডার্স। মুশফিকুর রহিমের সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চুক্তি নাকি হয়েছে তারও আগে। কিন্তু সে সময় কোন কথাই উঠেনি। সাকিব ঢাকা ছেড়ে রংপুরে নাম লেখানোর পরই নতুন নিয়মের বিষয়টি সামনে চলে আসল।

রোববার বোর্ড সভা শেষে বিসিবি পরিচালক মাহবুব আনাম জানান, রংপুরের সঙ্গে সাকিবের চুক্তির কোনো ভিত্তি নেই। এ চুক্তি তাদের কাছে বৈধতা পাচ্ছে না।

তিনি বলেন, বিসিবির সঙ্গে এখন পর্যন্ত কোনো ফ্র্যাঞ্চাইজির চুক্তি হয়নি। তারা (রংপুর রাইডার্স) যা করেছে, সেটার সঙ্গে বোর্ড বা বিপিএল গভর্নিং কাউন্সিলের কোনও সম্পর্ক নেই। এ নিয়ে আমাদের আলোচনা করারও দরকার নেই। নিয়মের বাইরে আপনি যা কিছুই করেন না কেন, সেটা গ্রহণযোগ্যতা পাবে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com