মঙ্গলবার, ১৩ অগাস্ট ২০১৯, ০৭:৩৬ অপরাহ্ন

‘বৈধ কাগজ থাকলে কেউ হজবঞ্চিত হবেন না’

‘বৈধ কাগজ থাকলে কেউ হজবঞ্চিত হবেন না’

আগামীকাল সোমবার এবারের শেষ হজ ফ্লাইট ছেড়ে যাবে। এ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে এবারের হজযাত্রাকে ইতিহাসের সফলতম হজ ব্যবস্থাপনা বলে দাবি করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। আর, বৈধ কাগজপত্র থাকা একজনও হজ করা থেকে বঞ্চিত হবেন না বলে আশ্বস্ত করেছেন তিনি।

আশকোনা হজ ক্যাম্পে এবারের হজ যাত্রা ব্যবস্থাপনা নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে ধর্ম মন্ত্রণালয়। এবারের হজ ব্যবস্থাপনাকে নজিরবিহীন বলে উল্লেখ করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। ধর্ম প্রতিমন্ত্রীর ‘এমন কেউ কি আছেন যিনি হজে যেতে পারছেন না?’ এই প্রশ্নের জবাবে কয়েকজন জানান, কাগজপত্র ঠিক থাকার পরেও হজে যেতে পারছেন না তারা। ভিসা বাতিল হয়ে গেছে, পরের বছর নিয়ে যাওয়া হবে- এ ধরণের অজুহাত দেখানো হচ্ছে তাদের।

তবে, কাগজপত্র ঠিক থাকলে কেউ বঞ্চিত হবেন না বলে তাদের আশ্বাস দিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, যদি এদের সকলের কাগজের বৈধতা থাকে, তাহলে একজনও বাকি থাকবে না। দেখা যায় যে হজ ফ্লাইট নেই তবে, অন্য ফ্লাইটে কয়েকশ’ লোক যেতে পারবে।

কোনো এজেন্সির গাফিলতি থাকলে ব্যবস্থা নেবার হুঁশিয়ারি দিয়ে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বললেন, তিনি হজে যেতে ইচ্ছুক কাউকে রেখে এবার সৌদি যাবেন না। তিনি আরও জানান, ‘যদি ভিসা হয়ে থাকে তাহলে তারা যাবেন। আমরা একদম সর্বশেষ ফ্লাইট পর্যন্ত তাদের নিয়ে যাবো। শেষ পর্যন্ত এখানে আমি থাকবো, আমাদের সচিব সাহেব থাকবেন, সবাই মিলে আমরা হজযাত্রীদের নিয়ে যাবো।

এ পর্যন্ত ৩৩৫টি ফ্লাইটে এক লাখ ১৭ হাজারের মতো হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। শেষ দুই দিনে আরও প্রায় নয় হাজার হজব্রত পালন করতে যাবেন।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com