রবিবার, ২১ জুলাই ২০১৯, ০৮:১৩ অপরাহ্ন

উত্তর সিটিতে বাইলেনে চলবে বৈধ রিকশা

উত্তর সিটিতে বাইলেনে চলবে বৈধ রিকশা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন সড়কে সার্ভিস রোড ও বাইলেন অংশে রিকশা চলাচল করতে পারবে। এছাড়া রামপুরা ব্রিজের উপর দিয়েও পার হতে পারবে রিকশা।

আজ বুধবার (১০ জুলাই) দুপুরে গুলশানে নগর ভবনে রিকশা মালিক, চালক প্রতিনিধি এবং ওয়ার্ড প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

আতিকুল ইসলাম বলেন, কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা পর্যন্ত সড়কের মধ্যে যেসব জায়গায় সার্ভিস ও বাইলেন আছে ওইসব অংশে শুধু বৈধ রিকশা চলতে পারবে। কুড়িল থেকে রিকশা ইউটার্ন নিতে পারবে। আর কোথাও এর বাইরে রিকশা চলাচল করতে পারবে না। রিকশাচালক ও মালিকদের নিয়ে এ সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করতে চাই।

মেয়র বলেন, আমরা অবৈধ রিকশা ও গ্যারেজ শনাক্ত করতে ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করব। বৈধ রিকশাগুলোকে সিটি করপোরেশন এলাকায় কিউআর কোড করে দেয়া হবে এবং চালকদের ডাটাবেস করা হবে। রিকশাচালকদের জন্য পর্যায়ক্রমে ওয়ার্ডভিত্তিক ড্রেস করে দেয়া হবে।

মেয়র বলেন, রিকশাচালকদের ওপর এমন সিদ্ধান্তে কোনও নেতিবাচক প্রভাব পড়বে না। কুড়িল থেকে রামপুরা পর্যন্ত আমরা নয় কিলোমিটার এবং গাবতলী থেকে মিরপুর রোডে ছয় কিলোমিটার সড়ক রিকশার আওতামুক্ত রেখেছি। তাদের জন্য বাকি অংশ তো রয়েছেই।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com