বুধবার, ১৪ অগাস্ট ২০১৯, ১০:৩৬ অপরাহ্ন

ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের অধিকাংশ এলাকা

ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের অধিকাংশ এলাকা

ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে বন্দর নগরী চট্টগ্রামের অধিকাংশ এলাকা। কোথাও হাঁটু পানি, কোথাও কোমর পানি। ফলে পুরো চট্টগ্রাম মহানগরী জুড়ে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। জলাবদ্ধতা নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ারও দাবী জানিয়েছেন তারা।

চট্টগ্রামে রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে তলিয়ে গেছে বিস্তৃর্ণ এলাকা। বিশেষ করে আগ্রাবাদ, হালিশহর, ষোলশহর, মুরাদপুর, বহদ্দারহাট, চকবাজার, প্রবর্তক মোড়সহ নগরীর অধিকাংশ নিম্ম এলাকায় কোথাও হাঁটু পানি, আবার কোথাও কোমর পানি। বাসা বাড়িতে ঢুকে যায় ময়লা-দুর্গন্ধযুক্ত নালা-নর্দমার পানি। চরম দুর্ভোগে পড়েন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অফিসগামীরা।

ভারী বর্ষনে পানি ঢুকে পড়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে। রোগী নিয়ে বিপাকে পড়েন স্বজনরা। বন্ধ হয়ে যায় চট্টগ্রাম বন্দরের বহি:নোঙ্গরে জাহাজ থেকে পণ্য খালাস।

এদিকে কোমর পানি ঠেলে কেউ কেউ ছুটে যান তার নিজ নিজ কর্মস্থলে। কেউ বা আপন গন্তব্যে। আর এতেই চরম দুর্ভোগে পড়তে হয় তাদের।

পানি নিষ্কানের পথ বন্ধ হয়ে যাওয়া এবং যথাসময়ে নালা নর্দমা পরিষ্কার না করায় নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে মনে করেন সাধারণ মানুষ।

জলাবদ্ধতার হাত থেকে নগরবাসীকে রক্ষায় প্রায় ৮ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ সিডিএ’র তত্বাবধানে চলছে এই প্রকল্পের কাজ। জলাবদ্ধতা নিরসনে দ্রুত প্রকল্পের বাস্তবায়ন চায় নগরবাসী।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com