বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৮ পূর্বাহ্ন

বকেয়া আদায়ে গ্রামীণ ও রবির ব্যান্ডউইথ কমলো

বকেয়া আদায়ে গ্রামীণ ও রবির ব্যান্ডউইথ কমলো

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষ দুই বেসরকারি মোবাইল ফোন অপারেটর- গ্রামীণফোন ও রবি’র কাছে সরকারের পাওনা তের হাজার কোটি টাকারও বেশি। বকেয়া আদায়ের জন্য তাদের কাছে ইন্টারনেটের ব্যান্ডউইথ সরবরাহ কমিয়ে দিয়েছে বিটিআরসি।

বকেয়া টাকা পরিশোধ না করলে আরো কঠোর পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন বিটিআরসির চেয়ারম্যান। এদিকে, ব্যান্ডউইথ কমানোয় ভোগান্তিতে পড়েছেন গ্রামীণ ও রবির গ্রাহকরা।

১৯৯৭ সালে কার্যক্রম শুরুর পর থেকে বিগত ২২ বছরে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের কাছে সরকারের পাওনার পরিমাণ দাঁড়িয়েছে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা। আর রবির কাছে পাওনা ৮শ’ ৬৭ কোটি ২৪ লাখ টাকা।

অপারেটর দু’টিকে বার বার চিঠি দিয়ে বকেয়া পরিশোধের তাগাদা দেয়া হলেও টাকা দেয়নি তারা। শেষ পর্যন্ত কোম্পানি দু’টির কাছে সরকার বিভিন্ন সেবা সরবরাহ কমিয়ে দেয়ার উদ্যোগ নেয়। এরই অংশ হিসেবে তাদের ইন্টারন্যাটের ব্যান্ডউইথ কমিয়ে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসি। সরকারের পাওনা পরিশোধ না করলে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক।

তবে গ্রামীণফোন সরকারের এই সিদ্ধান্তকে ‘আইনগতভাবে ভিত্তিহীন’ বলে দাবি করেছে।

রোববার (০৭জুলাই) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের কর্মকর্তারা সরকারের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানান। সরকারের পাওনা টাকা পরিশোধের বিষয়ে সাংবাদিকদের কোন প্রশ্নের উত্তর দেননি গ্রামিন ফোনের ডিরেক্টর এন্ড হেড অব রেগুলেটরি অ্যাফেয়ারস হোসেন সাদাত।

গ্রামীণফোন ও রবিকে ৩০ শতাংশ ব্যান্ডউইথ কম দিতে পাঁচটি ইন্টারনেট সেবা সরবরাহকারী প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে বিটিআরসি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com