বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩০ অপরাহ্ন

আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

গত তিন কোপা আমেরিকার ব্যর্থতার পর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে সেমি ফাইনালে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে ব্রাজিল। এক যুগ পর আবারও কোপার ফাইনালে জায়গা করে নিলো সেলেকাওরা।

১৯ আর ৭১ মিনিটে গ্যাব্রিয়েল হেসুস আর রবার্তো ফিরমিনো দুই গোল দিয়ে কোপার সেমিফাইনাল করে নিলেন নিজেদের। প্রথমার্ধে দু’দলই এট্যাক করে তবে বল জালে জড়াতে ব্যর্থ হয়। তবে প্রথমার্ধেই গোল পরিশোধের সুযোগ পায় আর্জেন্টিনা। ফাঁকায় থাকা লিওনার্দো পারেদেস ১২ মিনিটের মাথায় দুর্দান্ত এক শট নেন ব্রাজিলের গোলবারের উদ্দেশ্যে। যা পরাস্ত করে গোলরক্ষক অ্যালিসন বেকারকেও। কিন্তু আলবেসিলস্তেদের সৌভাগ্যে বাধা হয়ে দাঁড়ায় ক্রস বার। প্রথমার্ধ শেষে তাই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।

খেলার দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বল নিজেদের কাছে রাখার চেষ্টা করে ব্রাজিল। তবে গোল পরিশোধে মরিয়া আর্জেন্টাইন ফুটবলাররা। লিওনেলের শট বারে লেগেও ফিরে আসে। গোলে খুব কাছে গিয়েও ব্যর্থ মেসি। ব্রাজিলের দলগত পারফরম্যান্সে দারুণ করেছে । প্রতিটি পজিশনেই ছিল তারকা ফুটবলার। আর তাই তো আক্রমণ করলেও ব্রাজিলের ডিফেন্স ভাঙতে ব্যর্থ লিওনেলর আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এভারটনকে তুলে নিয়ে অভিজ্ঞ চেলসি ফরোয়ার্ড উইলিয়ানকে মাঠে নামান ব্রাজিল কোচ। আর খেলায় আক্রমণ বাড়ালেও গোলের দেখা পায়নি মেসি-আগুয়েরোরা। উল্টো ৭১ মিনিটে আরও এক গোল হজম করে লিওনেল স্কালোনির শিষ্যরা। এবারের গোলদাতা প্রথম গোলের এসিস্টদাতা রবার্তো ফিরমিনো। আর ফিরমিনোকে যেন প্রথম গোলে সাহায্য করার জন্য কৃতজ্ঞতা জানালেন গ্যাব্রিয়েল জেসুস। কারণ দ্বিতীয় গোলের এসিস্ট যে তিনিই করেছেন।

ম্যাচের ৫৯ মিনিটে মার্কস আকুনার বদলে মাঠে নামান ডি মারিয়াকে। আক্রমণ ভাগের খেলোয়াড় বাড়ালেও কাঙ্খিত গোলের দেখা মেলেনি মেসিদের। ম্যাচের শেষ দিকে ৮৬ মিনিটে জুভেন্টাস স্ট্রাইকার পাওলো দিবালাকে মাঠে নামান স্কালোনি। তবে ততক্ষণে ম্যাচ চলে গেছে ব্রাজিলের নিয়ন্ত্রণে। আর আর্জেন্টিনার হয়ে মেসির আন্তর্জাতিক শিরোপা জয়ের স্বপ্ন এখনো স্বপ্ন হয়েই রয়ে গেল।

টানা তিন ফাইনাল হেরেছেন আলবেসিলস্তেদের হয়ে। কোপার দুই ফাইনালে উঠেও পারেননি শিরোপা জিততে। আর এবার তো সেমি ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে তাদের।

৮ জুলাই রি ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে দ্বিতীয় সেমি ফাইনালের বিজয়ী দলের বিপক্ষে শিরোপা জয়ের লক্ষ্যে খেলবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com