বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৮:২৪ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি :

নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন  আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "রিপোর্টার/সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com

বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

বিশ্বকাপে টিকে থাকার ম্যাচ.. সেই চাপটাই সামলে উঠতে পারলো না বাংলাদেশ। ফলাফল.. এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে টাইগারদের বিদায়। অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালের টিকিট পেল ভারত। ২৮ রানে হেরে নক আউট পর্বে খেলার স্বপ্ন শেষ টিম টাইগার্সের।

এজবাস্টনে আগে ব্যাট করে ৯ উইকেটে ৩১৪ রান তোলে কোহলির টিম ইন্ডিয়া। জবাবে ২৮৬ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। সেঞ্চুরি করে ম্যাচ সেরা রোহিত শর্মা।

সেমিফাইনালে খেলার স্বপ্ন.. জিততেই হবে ম্যাচ। শুরুতেই টস ভাগ্যে হার। ম্যাচের পঞ্চম ওভার। আবারও লাক ফেবার হলোনা বাংলাদেশের। ব্যক্তিগত ৯ রানে তামিমের হাতে জীবন পেলেন রোহিত শর্মা।

ফরচুন ফেবার দ্যা ব্রেভ। সেটাই কাজে লাগিয়েছেন রোহিত। কুমার সাঙ্গাকারার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এক আসরে তুলে নেন চার নম্বর শতক। ওয়ার্নারকে টপকে টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরারও রোহিত। উদ্বোধনী জুটিতেই ভারতের স্কোরবোর্ডে জমা ১৮০ রান।

সেঞ্চুরির পর বেশিদূর যেতে পারেননি রোহিত। সৌম্যর হাত ধরে আসে ব্রেক থ্রু। ১০৪ করে বিদায় শর্মার। ৭৭ করা রাহুলকে ফিরিয়েছেন রুবেল হোসেন।

এর পরেই ভারতের রানের চাকায় লাগাম। জুটি বড় করতে দেননি টাইগার বোলাররা। ঝলক দেখিয়েছেন মুস্তাফিজ। ৩৯তম ওভারে ব্যাক টু ব্যাক কোহলি আর পান্ডিয়াকে পাঠিয়েছেন প্যাভিলিয়নে।

রান বাড়ানোর চেষ্টায় রিশাব পান্ত। ওকে ফিরিয়েছেন সাকিব। পরের গল্পটা শুধুই ফিজের। ক্যারিয়ারে তৃতীয়বার শিকার করেছেন পাঁচ উইকেট। ৩১৪ রানে থামে ভারতের ইনিংস।

চ্যালেঞ্জিং টার্গেট.. দেখেশুনে শুরু টাইগারদের। তবে, ঐইযে পুরোনো রোগ। সেটাতেই ধরাশয়ী বাংলাদেশ। সেট হয়েও ইনিংসে থিতু হতে পারেননি কেউ। ২২ করে ফিরেছেন তামিম.. সৌম্য আউট ৩৩এ।

সাকিব-মুশফিক জুটিতে রানের চাকা সচল। নিজের ফেবারিট শট স্লগ সুইপেই ধরা মুশি। ১২১ রানে নেই বাংলাদেশের তৃতীয় উইকেট। একাই লড়েছেন সাকিব.. ওকে সঙ্গ দিতে পারেননি কেউ। আশা জাগিয়েও আউট হন লিটন। টিকতে পারেননি সৈকতও।

আসরে চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নেন সাকিব। ওঠে আসেন টপ স্কোরারের দুইয়ে। তবে ইনিংসটাকে টেনে নিতে পারেননি.. ফিরেছেন ৬৬ করে।

শেষ দিকে সাব্বির-সাইফউদ্দিন জুটি আশা দেখালেও পেরে উঠেননি তারা। ৩৬ করে ফেরেন সাব্বির। ৫১ করে অপরাজিত থাকেন সাইফ। ২৮৬ রানে অলআউট বাংলাদেশ।

যদি কিন্তুর সব সমীকরণ শেষ.. এবারের মতো বিশ্বমঞ্চ থেকে বিদায় টিম টাইগার্সের।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com