রবিবার, ১০ নভেম্বর ২০১৯, ১২:৪১ পূর্বাহ্ন

Notice :
নিউজ পোর্টাল ও আইপি টেলিভিশন আজকাল২৪.কম-এ ঢাকা সিটির প্রতি থানা ও সারেদেশে "সংবাদদাতা" নিয়োগ চলছে। আগ্রহীরা জীবন বৃত্তান্ত ইমেইল করুন aajkaalbd@gmail.com
একের পর এক রেকর্ড ভেঙ্গে কিংবদন্তী সাকিব

একের পর এক রেকর্ড ভেঙ্গে কিংবদন্তী সাকিব

এখনও টিকে থাকা বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন, বাস্তবায়নের চ্যালেঞ্জ নিতে চান সাকিব আল হাসান। ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার বিশ্বকাপে একের পর এক রেকর্ডের সাথে নিজেকে নিয়ে যাচ্ছেন নতুন মাইলফলকে। তবে, নিজের পারফরম্যান্স মূল্যায়নের ভার দর্শক, সমর্থক, বিশেষজ্ঞদের হাতে ছেড়ে দিয়েছেন বাংলাদেশ সহঅধিনায়ক।

বিশ্ব দেখছে বিশ্বসেরার কিংবদন্তীর পথে হাঁটা। রেকর্ডের লুটোপুটি সাকিব আল হাসানের সামনে। তবে মূল্যায়নের ভারটা দর্শক, সমর্থক, বিশেষজ্ঞদের হাতে ছেড়ে দিয়েছেন বাংলাদেশ সহঅধিনায়ক।

এক বিশ্বকাপ আর সব আসর মিলে সেরা অলরাউন্ডারের তালিকায় সাকিব, অপেক্ষায় চূড়ায় পৌঁছানোর। এবারের আসরে ৪৭৬ রান করে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে। দুইয়ে ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপে গড়েছেন এক ম্যাচে ৫০ রান আর ৫ উইকেটের দ্বিতীয় কীর্তি। এটাই কি তবে সেরা পারফরম্যান্স?

সবমিলে নিজের চার বিশ্বকাপে করেছেন ১০১৬ রান। হাজার রানের সঙ্গে ৩৩ উইকেট তাকে দিচ্ছে শীর্ষ আসন। পেছনে স্টিভ ওয়াহ, সনৎ জয়সুরিয়া। জয়সুরিয়া পাঁচ বিশ্বকাপে ১১৬৫ রান নিয়ে এগিয়ে। কিন্তু পিছিয়ে ২৭ উইকেট শিকারে। স্টিভ ওয়াহ ২৭ উইকেট আর ৯৭৮ রানে আরো পেছনে।

এক আসরের অলরাউন্ড পারফরম্যান্সে যুবরাজের ৩৬২ রান আর ১৫ উইকেটকে টপকে যাবার অপেক্ষায় সাকিব। ২০০৩ এ গড়া শচীনের ৬৭৩ রানও নিরাপদ নয়।

বাংলাদেশের তিন জয়ে সাকিবও তিন। যদিও মুখে একক কৃতিত্বের কথা মানতে চান না।

ভারত, পাকিস্তানকে হারিয়ে কঠিন সমীকরণ মিলিয়ে সেমিফাইনালের আশা দেখছেন সুপারম্যান সাকিব।

এত সাফল্যের পরও ক্যারিয়ারের বাঁকে বাঁকে ছড়িয়ে থাকা সমালোচনা যার নিয়মিত সঙ্গী তিনি কিভাবে দেখেন?

সাতদিনের বিরতিতে বাংলাদেশ ক্রিকেটারদের পাঁচদিনের ছুটি। স্বপরিবারে ইউরোপ সফরে যাচ্ছেন সাকিব। সাকিবতো এমনই।

মজার ব্যপার, এক টুর্নামেন্টে সেঞ্চুরি আর পাঁচ উইকেট শিকার করেছেন যে ক্রিকেটার সেই আসরে চ্যাম্পিয়ন তার দল। ৮৩তে কপিল দেব, ২০১১তে যুবরাজ সিং-এর ভারত তা করে দেখিয়েছে। ১৯-এ সেই কৃতিত্ব সাকিব আল হাসানের। বাংলাদেশ কোথায় গিয়ে থামবে?


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com