সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৪:৪০ অপরাহ্ন

অর্ধশতক করে সাকিবের বিদায়, লড়ছেন মুশফিক

অর্ধশতক করে সাকিবের বিদায়, লড়ছেন মুশফিক

ব্যাটিংয়ে ধারাবাহিকতাটা রাখছেন সাকিব আল হাসান। আজও তাঁর ব্যাট থেকে এসেছে ঝকঝকে অর্ধশতক। তবে ইনিংসটা বড় করতে পারেননি সাকিব। মুজিবের বলে এলবিডব্লিউ হন তিনি। ৬৯ বলে ৫১ রান করে আউট হন তিনি।

সাকিবের পর মাঠে গেলেন সৌম্য সরকার। কিন্তু তিনি টিকতে পারলেন না বেশিক্ষণ। ৩২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ১৫১ রান। মুশফিক করেছেন ৩৫ রান। মুজিবের বলে এলবিডব্লিউ হয়ে ফেরত যান সৌম্য সরকার। মাত্র তিন রান করেন তিনি।

২০১৫ বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভুল সিদ্ধান্ত দেন আলিম দার। চলতি বিশ্বকাপেও এমন কাণ্ড আবারও করলেন তিনি। ওপেনার লিটন দাসের বলটি মাটি থেকে তুলে উল্লাস করতে থাকেন হাসমতউল্লাহ শহিদি। ফিল্ড আম্পায়াররা আউট দিয়েও থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত চান। রিপ্লেতে পরিষ্কার দেখা যায়, মাটি স্পর্শ করা বল তুলেছেন শহিদি।

থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন আউট! আর ওই থার্ড আম্পায়ারই আলিম দার!

টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। সৌম্যের পরিবর্তে তামিমের সঙ্গে ওপেন করতে নামেন লিটন দাস। স্পিনার মুজিব, পেসার জাদরানের ওপর শুরুতেই চড়াও হন লিটন। ১৭ বলে ১৬ করেন, যার মধ্যে ছিল দুটি চারের মার। সেই লিটনই বিতর্কিত সিদ্ধান্তে আউট হন পঞ্চম ওভারে, মুজিবের বলে।

৩৬ রান করে মোহাম্মদ নবির বলে বিদায় নেন তামিমও। নবির বলে বোল্ড হন তিনি। তামিমের পর মাঠে আসেন মুশফিক।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে বাংলাদেশ ছয় ম্যাচে দুটি জয়, তিনটি হার ও একটি ড্র নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে আফগানিস্তান এখনো জয়ের অপেক্ষায় আছে।

বাংলাদেশ একাদশ : মাশরফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, সৌম্য সরকার, তামিম ইকবাল, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মুস্তাফিজুর রহমান, লিটন দাস ও মেহেদী হাসান।

আফগানিস্তান একাদশ : গুলবাদিন নাইব (অধিনায়ক), আসগর আফগান, রশিদ খান, মোহাম্মদ নবি, মুজিবুর রহমান, দৌলত জাদরান, হাসমতউল্লাহ শাহিদি, সামিউল্লাহ শিনওয়ারি, রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান ও ইকরাম আলি খিল।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com