বুধবার, ২৪ জুলাই ২০১৯, ১১:৩৬ পূর্বাহ্ন

ফিঞ্চের অর্ধশতকে উড়ন্ত সূচনা অস্ট্রেলিয়ার

ফিঞ্চের অর্ধশতকে উড়ন্ত সূচনা অস্ট্রেলিয়ার

শ্রীলংকার বিপক্ষে উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ৯.৩ ওভারে স্কোরবোর্ডে ফিফটি রান যোগ করেন।

ইনিংসের শুরু থেকেই সাবধানী ব্যাটিং করে যান ডেভিড ওয়ার্নার। ১৬.৪ ওভারে দলীয় ৮০ রানে লংকান অফ স্পিনার ধনাঞ্জয়া ডি সিলভার বলে বিভ্রান্ত হন ওয়ার্নার। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ৪৮ বলে ২৬ রান করেন তিনি।
তবে অ্যারন ফিঞ্চ ধরে আছেন খেলার হাল। তিনি হাফ সেঞ্চুরী করে উসমানের সঙ্গে রয়েছেন মাঠে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ ২২ ওভারে ১ উইকেট হারিয়ে ১০০ রান করেছে অস্ট্রেলিয়া।

শনিবার লন্ডনের দ্য ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

এর আগে নবাগত আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে অস্ট্রেলিয়া। এরপর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে অব্যাহত রাখে জয়ের ধারা। তৃতীয় ম্যাচে ভারতের কাছে হার। এই হার তাদের ভুল শুধরে নিতে সাহায্য করে। পরের ম্যাচেই দুর্দান্তভাবে মাঠে ফেরে অস্ট্রেলিয়া। পাকিস্তানকে হারিয়ে শিরোপার দাবি জোরদার করে তারা। এবার শ্রীলংকার বিপক্ষেও জয়েই চোখ অজিদের।

এদিকে, নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটের হার দিয়ে বিশ্বকাপ শুরু করে শ্রীলংকা। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় আফগানিস্তানকে হারিয়ে। এরপর তৃতীয় ম্যাচে পাকিস্তান ও চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বৃষ্টির কল্যাণে এক পয়েন্ট করে পায় লংকানরা। তবে অজিদের বিরুদ্ধে লড়েই পয়েন্ট চায় লংকানরা।

এ পর্যন্ত ৯৭ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। জয়ের হিসাবে অজিদের পকেটে ৬০ ম্যাচ আর শ্রীলংকা জয় পেয়েছে ৩৩টিতে। বাকি ৪ ম্যাচে কোনও ফলাফল হয়নি।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com