মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ০৬:৪৯ অপরাহ্ন

পাকিস্তানকে ৪১ রানে হারালো অস্ট্রেলিয়া

পাকিস্তানকে ৪১ রানে হারালো অস্ট্রেলিয়া

চলতি বিশ্বকাপের ১৭তম ম্যাচে মুখোমুখি হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আর সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান। পাকিস্তানকে ৪১ রানে হারিয়ে জয়ে ফিরেছে অজিরা। দু’দলের শেষ ছয় দেখার প্রত্যেকটি ম্যাচেই জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া।

কাউন্টি গ্রাউন্ডে অস্টোলিয়ার বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু আমির-আফ্রিদিদের ব্যর্থ করে অস্ট্রেলিয়াকে প্রথমেই দুরন্ত সূচনা এনে দেয় দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। অবিচ্ছিন্ন ওপেনিং জুটিতে ১০৭ রান এনে দেয় তারা। দুই ওপেনার তুলে নেন ১৪৬ রান। অ্যারন ফিঞ্চ ৮২ করে আউট হন। সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। তিনি ফেরেন ১০৭ রান করে। তবে স্মিথ-ম্যাক্সওয়েলরা ব্যাটে এসেই ফিরে যান। সেই ডেভিট ওয়ার্নারের সেঞ্চুরির উপর ভর করেই ৩০৭ রান করে অস্ট্রেলিয়া।

আর সেই টার্গেট মোকাবেলা করতে নেমে পাকিস্তান প্রথমেই ২ উইকেটে ১৩৫ রান তুলে ফেলেছিল। এতে ভালোভাবেই খেলায় ছিল দলটি। তবে ক্ষণিকের ঝড়ে সব এলোমেলো। ২৪ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে পথ হারায় তারা। শেষে সরফরাজ হাল ধরতে চাইলে শেষ রক্ষা হয়নি তাদের। ৪১ রান বাকী থাকতেই অল আউট হয়ে যায় পাকিস্তান।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপযাত্রা করে অস্ট্রেলিয়া। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখে তারা। তবে ভারতের বিপক্ষে হেরে কক্ষচ্যুত হয় ফিঞ্চ বাহিনী। এ ম্যাচ জেতায় তাই এখন পুরপুরে মেজাজে থাকবে অস্টোলিয়া।

অন্যদিকে বিশ্বকাপটা যাচ্ছেতাই শুরু হয় পাকিস্তানের। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে মিশন শুরু করে দলটি। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ফেবারিট ও স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় তারা। পরে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

এ জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠল অস্ট্রেলিয়া। ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আটে নেমে গেল পাকিস্তান।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com