শুক্রবার, ১৪ জুন ২০১৯, ০১:২৭ অপরাহ্ন

আজ বাদ যোহর সাংবাদিক জাকারিয়া মুক্তার দাফন

আজ বাদ যোহর সাংবাদিক জাকারিয়া মুক্তার দাফন

সময় টেলিভিশনের বার্তা সম্পাদক ও সিনিয়র সাংবাদিক জাকারিয়া মুক্তা আর নেই। শনিবার (৮ জুন) রাত সাড়ে ৮ টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিলো ৫২ বছর। আজ বাদ জোহর গ্রামের বাড়ি নীলফামারীতে নামাজে জানাজা শেষে দাফন করা হবে এ সিনিয়র সাংবাদিককে।

দায়িত্ব পালন করেছেন সকাল থেকে বিকেল পর্যন্ত। তবু রাতে আবারও কর্মক্ষেত্রে সবার প্রিয় জাকারিয়া মুক্তা। তবে এবার এসেছে তার নিথর দেহ। আর কখনই এখানে আসবেন না তিনি।

শনিবার রাত ১১টায় সময় টেলিভিশনের কার্যালয়ে অনুষ্ঠিত হয় সিনিয়র সাংবাদিক ও প্রতিষ্ঠানের বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তার প্রথম নামাজে জানাজা। তার হঠাৎ মৃত্যুর খবরে ছুটে আসেন দীর্ঘ দিনের সহকর্মী ও সহযোদ্ধারা। বলেন, পেশাদার সাংবাদিকতার শিক্ষক ছিলেন তিনি।

রাত সাড়ে আটটার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান সাংবাদিক জাকারিয়া মুক্তা। রোববার (৯ জুন) বাদ যোহর নামাজে জানাজা শেষে দাফন করা হবে গ্রামের বাড়ি নীলফামারী সদরের মাস্টারপাড়ায়।

নিঃসন্তান জাকারিয়া মুক্তা দিনাজপুরের দৈনিক উত্তরা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি সাপ্তাহিক অর্থনীতি, দৈনিক দিনের শেষে, খোলা কাগজ, আজকালের খবরে কাজ করেন। বিগত ৭ বছরেরও বেশি সময় ধরে সময় টেলিভিশনের বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

সাংবাদিকতার বাইরে পেশাদার ও সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের সঙ্গেও যুক্ত ছিলেন সাংবাদিক জাকারিয়া মুক্তা।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com