রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৩:১১ পূর্বাহ্ন

পাকিস্তান-শ্রীলংকা ম্যাচে বৃষ্টির বাগড়া

পাকিস্তান-শ্রীলংকা ম্যাচে বৃষ্টির বাগড়া

বিশ্বকাপ ক্রিকেটের সবচেয়ে বড় আসরে আজ মুখোমুখি হচ্ছে এশিয়ার সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান ও শ্রীলংকা।

ম্যাচটি শুক্রবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ব্রিস্টলের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হওয়ার কথা থাকলেও বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি।

ব্রিস্টলের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ড ভেজা থাকায় এখনও টস হয়নি। মেঘলা আকাশের কারণে ম্যাচটিতে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

বিশ্বকাপ ক্রিকেটে তৃতীয় ম্যাচে মুখোমুখী হচ্ছে পাকিস্তান ও শ্রীলংকা।

প্রথম ম্যাচে পরাজয় দিয়ে শুরু হয় এশিয়ার দুই দেশের। তবে এরপরের ম্যাচেই জয় পায় পাকিস্তান ও শ্রীলংকা।

নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরেছিল পাকিস্তান। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটের বিশাল ব্যবধানের হেরে যায় লঙ্কানরা।

এছাড়া টানা ১১ ম্যাচ হারের পর স্বাগতিক ইংলিশদের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পায় পাকিস্তান। আর বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আফগানদের বৃষ্টি আইনেই ৩৪ রানে হারিয়েছিল শ্রীলঙ্কা।

বিশ্বকাপ মহারণের মঞ্চে পাকিস্তানের সঙ্গে শ্রীলংকার ৭টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তবে পাকিস্তানের বিপক্ষে কখনোই জয়ের দেখা মেলেনি লঙ্কানদের। বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে লঙ্কানদের সাথে সাত দেখার প্রতিবারই জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান।

এছাড়া দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ১৫২ বার। এতে পাকিস্তান জয়ী হয় ৮৯টি ম্যাচে আর শ্রীলঙ্কা জয়ী হয় ৫৮টিতে। এরমধ্যে ১টি ম্যাচ ড্র হয় আর পরিত্যক্ত হয় ৪টি ম্যাচ।

শ্রীলংকার সম্ভাব্য একাদশ
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, জীবন মেন্ডিস/সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা ও নুয়ান প্রদীপ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, হাসান আলি, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমির।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com