বুধবার, ১৪ অগাস্ট ২০১৯, ০৩:২১ অপরাহ্ন

‘আস্থা ধরে রেখে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান’

‘আস্থা ধরে রেখে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান’

আওয়ামী লীগের প্রতি দেশের মানুষের আস্থা ও বিশ্বাস ধরে রেখে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার, স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গণভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাঁকে শুভেচ্ছা জানাতে গেলে তাদের উদ্দেশে একথা বলেন শেখ হাসিনা।

এ সময়, আটত্রিশ বছর আগের এই দিনটির কথা স্মরণ করে আবেগতাড়িত হয়ে পড়েন শেখ হাসিনা। তিনি বলেন, ‘সেদিন দেশে ফিরে এসেছিলেন সংগঠনকে শক্তিশালী করতে এবং দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করতে।’

তার এই রাজনৈতিক জীবনে মানুষের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোনো কাজ করেননি জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘তাঁর জীবন শঙ্কার মধ্যে জেনেও মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগই তাঁর পরিবার এবং দেশের মানুষই তার চলার পথের পাথেয়।’

দেশকে একদিন দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার ব্যাপারে আশা প্রকাশ করেনন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আওয়ামী লীগ শুধুমাত্র একটি সংগঠন হিসেবে নয় এই উপমহাদেশে একটি প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ক্ষমতায় থেকেও আমরা জনগণের আস্থা ও বিশ্বাস আমরা অর্জন করতে পেরেছি।

এটা কিন্তু একটা বিরাট অর্জন। তাই আমি আমার নেতাকর্মীদের কাছে এতটুকু চাইব মানুষের আস্থা ও বিশ্বাসটা যেন আমরা ধরে রাখতে পারি।’

মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শ বাস্তবায়নে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এই ধারা অব্যাহত রাখতে হবে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ই মে দেশে ফেরেন শেখ হাসিনা। সে সময় সামরিক শাসন চলাকালে শত বাধা উপেক্ষা করেও দেশে ফেরেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি করা হলে ওই বছরের ১৭ই মে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দেশে ফেরেন শেখ হাসিনা। ঐদিন বিকেলে ভারতের দিল্লি থেকে কলকাতা হয়ে ঢাকার বিমানবন্দরে এসে পৌঁছান শেখ হাসিনা।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com