মঙ্গলবার, ১৩ অগাস্ট ২০১৯, ০৩:০২ অপরাহ্ন

বাতিল হওয়া সাত পানি কোম্পানি সটকে পড়েছে

বাতিল হওয়া সাত পানি কোম্পানি সটকে পড়েছে

নিজস্ব প্রতিবেদক:

ওয়াসার পাইপলাইনের পানি সরাসরি বোতলে ভরে বাজারজাত করতো লাইসেন্স বাতিল ও স্থগিত হওয়া সাতটি অখ্যাত কোম্পানি। বিএসটিআইয়ের নোটিশ ও হাইকোর্টের নির্দেশনার পর অফিস ও কারখানায় তালা লাগিয়ে সটকে পড়েছে এসব প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা। এসব প্রতিষ্ঠানের নিুমানের পণ্যের বিরুদ্ধে বাজারে অভিযান শুরু করবে বিএসটিআই।

বিএসটিআইয়ের পরীক্ষায় বিভিন্ন কোম্পানির যে ৫২টি পণ্য নিম্নমানের বলে প্রমাণিত হয়েছে তার মধ্যে রয়েছে সাতটি বোতলজাত পানি বিপণন কোম্পানি। এগুলো হলো-
ডানকান ড্রিংকিং ওয়াটার, আরা ড্রিংকিং ওয়াটার, আল সাফি ড্রিংকিং ওয়াটার, মিজান ড্রিংকিং ওয়াটার, মর্ন ডিউ ড্রিংকিং ওয়াটার, আর আর ডিউ ড্রিংকিং ওয়াটার এবং দীঘি ড্রিংকিং ওয়াটার।

হাইকোর্ট এসব পণ্য অবিলম্বে বাজার থেকে তুলে নেয়ার নির্দেশ দেয়ার পর বেশিরভাগ প্রতিষ্ঠান ঠিকানা থেকে সটকে পড়েছে। রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দেখা যায় রেজিস্টার্ড ঠিকানায় তালা ঝুলছে। তবে এই বাড়ির মালিক জানান সরাসরি ওয়াসার লাইন থেকে পানি বোতলজাত করতো এই প্রতিষ্ঠান।

বিএসটিআই বলছে, বোতলজাত পানি মানসম্মত না হওয়ায় তিনটি কোম্পানির লাইসেন্স বাতিল ও ৪টির লাইসেন্স স্থগিত করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান বিএসটিআইয়ের এই কর্মকর্তা।
বাজার থেকে এসব প্রতিষ্ঠানের পণ্য সরাতে রোববার থেকে বিশেষ অভিযান চালানো হবে বলেও জানান তিনি।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com