বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ০৮:০৩ পূর্বাহ্ন

২ বছরে আড়াই কোটি টাকা হাতিয়েছে ভুয়া চাকরিদাতা চক্র

২ বছরে আড়াই কোটি টাকা হাতিয়েছে ভুয়া চাকরিদাতা চক্র

রাজধানীতে ভুয়া চাকরিদাতা সংঘবদ্ধ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। মাত্র আড়াই বছরে প্রতারক চক্র প্রায় ৩০ জন ভুক্তভোগীর কাছ থেকে হাতিয়ে নিয়েছে আড়াই কোটির বেশি টাকা। তাদের কাছ থেকে কম্পিউটার, বিভিন্ন বাহিনীর ভুয়া নিয়োগপত্র ও অফিসিয়াল সিলসহ ব্যাংকের চেক জব্দ করা হয়।

ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয় দানকারী মানিক চাদের নেতৃত্বে ৬ জনের সংঘবদ্ধ প্রতারক চক্র। দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষিত চাকরি প্রত্যাশী বেকার যুবকদের বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, পেট্রোবাংলাসহ বিভিন্ন সরকারি অফিসে চাকরির প্রত্যাশা ও ভুয়া নিয়োগপত্র দিয়ে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা।

গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর ও খিলক্ষেতে অভিযান চালিয়ে চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-৪। এ সময় তাদের কাছ থেকে কম্পিউটার, বিভিন্ন বাহিনীর ভুয়া নিয়োগপত্র ও অফিসিয়াল সিলসহ বিভিন্ন ব্যাংকের চেক জব্দ করে র‌্যাব।

র‍্যাব-৪ অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির বলেন, একটা স্ট্যাম্পে সই দেয়ার পরে তারা একটা ভুয়া নিয়োগপত্র দিয়ে দেয়। সেটা নিয়ে যখন প্রার্থীরা যোগদান করতে যায় সেখানে জানতে পারে এই নিয়োগে ভুয়ামি আছে।’

নিয়োগপত্র ভুয়া জানার পর টাকা ফেরত চাইলে ভুক্তভোগীদের কাছে থেকে আগে নেয়া স্বাক্ষর জালিয়াতি করে উল্টো অর্থ আত্মসাতের মামলা দিয়েছে প্রতারকচক্র।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com