রবিবার, ২৬ মে ২০১৯, ০৪:১৮ পূর্বাহ্ন

তামিম-সৌম্যের ব্যাটে বাংলাদেশের সহজ জয়

তামিম-সৌম্যের ব্যাটে বাংলাদেশের সহজ জয়

ইংল্যান্ড বিশ্বকাপের বাকি মাত্র ২২ দিন। আর এ কন্ডিশনে মানিয়ে নিতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজকে বাংলাদেশ দেখছে বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি হিসেবে।

মঙ্গলবার আয়ারল্যান্ডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে দুর্দান্ত সূচনা করলো টাইগাররা।

এর আগে, আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ হেরে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। তবে সিরিজে নিজেদের প্রথম ম্যাচে স্বরূপে ফিরলো মাশরাফি বাহিনী।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৬২ রান তাড়া করতে নেমে কাজটা সহজ করে দেন তামিম ও সৌম্যর উদ্বোধনী জুটি। এ জুটি যোগ করে ১৪৪ রান, যা দেশের বাইরে বাংলাদেশের সেরা ওপেনিং জুটির রেকর্ড।

ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম অর্ধ-শতক তুলে নেন সৌম্য সরকার। ৬৮ বলে ৭৩ রান করে রোস্টন চেজের বলে পুল করতে গিয়ে বাউন্ডারির কাছে ড্যারেন ব্রাভোর দুর্দান্ত ক্যাচে আউট হন সৌম্য।

সাকিবের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৫২ রান যোগ করেন তামিম। ৪৫তম ওয়ানডেতে অর্ধ-শতক তুলে নেন এই বাঁহাতি ওপেনার। তবে সেঞ্চুরি তুলতে ব্যর্থ হন তিনি। ৮০ রান করে দলীয় ১৯৬ রানে গ্যাব্রিয়ালের বলে হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তামিম।

এরপর জয়ের বাকি কাজটুকু সারেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব ও মুশফিক।

অর্ধশতক তুলে নেন সাকিবও। মুশফিকের সঙ্গে ৬৮ রানে জুটি গড়ে অবিচ্ছিন্ন থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে মাঠ ছাড়েন তিনি। ৫ ওভার হাতে রেখে সহজভাবে জয় তুলে নেন টাইগাররা। সাকিব ৬১ ও মুশফিক ৩২ রানে অপরাজিত থাকেন।

এর আগে, ডাবলিনের ক্যাস্টেল এভিনিউয়ে টস জিতে ব্যাট করতে নেমে শাই হোপের সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৬১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com