বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১২:২৯ অপরাহ্ন

রাজধানীর বহুতল ভবন পরিদর্শন করছে রাজউক

রাজধানীর বহুতল ভবন পরিদর্শন করছে রাজউক

আজকাল প্রতিবেদক, ঢাকা: 

রাজধানীর বহুতল ভবনের তথ্য সংগ্রহে আজ মাঠে নেমেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউক। ভবন নির্মাণে অনিয়ম ও অগ্নিনিরাপত্তা ব্যবস্থা অনুসন্ধানে সকাল থেকে কাজ শুরু করেছে রাজউকের ২৪টি দল। একই সঙ্গে রাজধানীর বহুতল ভবনের তথ্য সংগ্রহ করবেন তারা।
মূলত ১০তলার উপরে যে ভবন সে গুলো থেকেই তথ্য সংগ্রহ করবেন তারা। রাজউকের প্রতিটি অঞ্চলের পরিচালক জোন ভিত্তিক দলের নতেৃত্ব দিচ্ছেন। আর ২৪ দলের সকল কার্যক্রম মনিটরিং করছেন সংস্থার চেয়ারম্যান আব্দুর রহমান।

আজ মতিঝিল, উত্তরা, টঙ্গী, গাজীপুর, সাভার, মিরপুর, গুলশান, বনানী, মহাখালী, পূর্বাচল, ধানমন্ডি, লালবাগ, ভুলতা, কেরানীগঞ্জ, জুরাইন, সূত্রাপুর, ওয়ারী এলাকাগুলোতে চলবে তথ্য সংগ্রহ কার্যক্রম। ত্রুটিপূর্ণ ভবন ও এর মালিকদের জনসমক্ষে আনতে প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ করা হবে।

রাজউকের পরিচালক (প্রশাসন) খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে মতিঝিল এলাকায় একটি টিম সকাল থেকে বিভিন্ন ভবন পরিদর্শনের কাজ শুরু করেছে। তিনি বলেন, আমরা এখন ১০তলার উপরে যে ভবন আছে সে গুলো থেকেই তথ্য সংগ্রহ করছি। পাশাপাশি নির্মাণাধিন ও নির্মিত ভবনগুলো দেখছি। তাছাড়া ভবনের অনুমোদিত নকশা অনুসরণ করা হয়েছে কি-না, ইমারজেন্সি বেড় হওয়ার সিঁড়ি আছে কি-না ও অগ্নিনিরাপত্তা ব্যবস্থা ঠিক আছে কি-না তার সরেজিমন তথ্য সংগ্রহ করছি।

প্রসঙ্গত: রোববার রাজউক ভবনে এক সভায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, অনিয়ম পেলেই নেয়া হবে ব্যবস্থা। ত্রুটিপূর্ণ ভবনের সঙ্গে জড়িত রাজউকের কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন মন্ত্রী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com