রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০১:০০ অপরাহ্ন

জেসুসের জোড়া গোলে জয়ে ফিরল ব্রাজিল

জেসুসের জোড়া গোলে জয়ে ফিরল ব্রাজিল

কয়েক দিন আগে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে পানামার সঙ্গে ড্র করে ফিরেছিল ব্রাজিল। চেক রিপাবলিকের সঙ্গেও ড্র করতে বসেছিল সেলেকাওরা। তবে গাব্রিয়েল জেসুসের ম্যাজিকে শেষ পর্যন্ত জয় পায় পাঁচবারে বিশ্বচ্যাম্পিয়নরা।

মঙ্গলবার রাতে প্রাগে স্বাগতিকদের ৩-১ গোলে হারায় ব্রাজিল। গত শনিবার পানামার সঙ্গে ১-১ ড্র করেছিল তিতের দল।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু আক্রমণে আধিপত্য ছিল চেক রিপাবলিকেরই। এরই মাঝে ম্যাচের ৩৭তম মিনিটে এগিয়ে স্বাগতিকরা। সতীর্থের পাস ডিফেন্ডার মার্কিনিয়োসের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান দাভিদ পাভেলকা। একটু এগিয়ে প্রায় ২০ গজ দূর থেকে নিচু শটে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। ১-০ স্কোরলাইনে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে অতিথিরা।

বিরতি থেকে ম্যাচের ৪৯তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগকে কাজে লাগিয়ে দলকে সমতায় ফেরান রবের্তো ফিরমিনো। ডিফেন্ডার গেব্রে সেলাসির উদ্দেশহীন ব্যাকপাস ডি-বক্সে পেয়ে নিচু শটে জাল খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৮৩তম মিনিটে পাল্টা আক্রমণে উঠে ব্রাজিলকে এগিয়ে দেন গাব্রিয়েল জেসুস। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে জয় নিশ্চিত করেন সেই জেসুসই।

গত শনিবার পানামার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর চেক রিপাবলিকের বিরুদ্ধে ৩-১ গোলে এই জয় আত্মবিশ্বাস জোগাবে তিতের দলকে। কারণ ঘরের মাঠে জুন-জুলাইয়ে মাসে কোপা আমেরিকার আগে এটাই শেষ প্রস্তুতি ম্যাচ ছিল ব্রাজিলের।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Add

© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com